বেণীর কিছু আকর্ষণীয় হেয়ারস্টাইল - Shajgoj

বেণীর কিছু আকর্ষণীয় হেয়ারস্টাইল

br

আমরা মোটামুটি সবাই জানি কীভাবে বেণী করতে হয়। তবে সেই সাধারন বেণীটা কীভাবে স্টাইলিশ করে তোলা যায় সেই সম্পর্কে আমাদের অনেকেরই জানা নেই। আজ আপনাদের জন্য কিছু সুন্দর ও খুবই সহজ উপায়ে বেণী করার কিছু হেয়ার স্টাইল দেয়া হল।

 

হেয়ার স্টাইল ১

– প্রথমেই সব চুল ভালো মতো আঁচড়ে নিয়ে একপাশের কিছু চুল নিয়ে সামনের দিক থেকে বেণী করা শুরু করুন।

– শেষ পর্যন্ত বেণী করে বেণীর শেষে রাবার ব্যান্ড লাগিয়ে নিন। এবার একইভাবে মাথার অন্যপাশের কিছু চুল নিয়ে বেণী করা শুরু করুন।

–  দুই পাশের বেণী করা শেষ হয়ে গেলে ছবির মত প্রথমে একদিকের বেণী অন্যপাশে নিয়ে ক্লিপ দিয়ে শেষের প্রান্ত ভালো মতো আটকে দিন। এবার অন্যপাশের বেণীও একই ভাবে অপর প্রান্তে ক্লিপ দিয়ে আটকে নিন। ক্লিপ গুলো এমনভাবে লাগাবেন যাতে বেণীর একদম শেষের প্রান্ত দেখা না যায়।

– খুবই সিম্পল ও আকর্ষণীয় এই হেয়ার স্টাইলটি যেকোন অনুষ্ঠানে বেশ মানিয়ে যাবে।

হেয়ার স্টাইল ২

– প্রথমে চুলগুলো ঠিকমতো আঁচড়ে নিয়ে এতে হেয়ার স্প্রে করুন যাতে স্টাইলটা করার পর অনেকক্ষণ ঠিকমতো থাকে। এবার পেছনের কিছু চুল নিয়ে চিরুনি দিয়ে টিজ করে নিন।

– টিজ করা হয়ে গেলে পেছনের চুলগুলো কিছুটা ফুলিয়ে দুই পাশে ক্লিপ দিয়ে ভালো মতো আটকে নিন।  

– এবার সব চুল দুই ভাগ করে দুইপাশে দুটি বেণী করে রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন।

– ছবির মত করে দুইদিকের বেণীর প্রত্যেকটার বিপরীত পাশে নিয়ে ক্লিপ দিয়ে আটকে নিন যাতে খোলার সম্ভাবনা না থাকে।

– স্টাইলটা আরো আকর্ষণীয় করে তুলতে মাথার একপাশে কোন কাপরের ফুল বা নিজের পছন্দের ফুল ক্লিপ দিয়ে আটকে নিন। খুবই সোজা এই স্টাইলটি চেহারায় গর্জিয়াস ভাব নিয়ে আসে। কোন পার্টি বা বিয়ের অনুষ্ঠানে করে নিতে পারেন এটি।

হেয়ার স্টাইল ৩

 

– মাথার সামনের দিক থেকে চুল নিয়ে আলাদা করে বেণী করা শুরু করুন।

– অর্ধেক বেণী করা শেষে এটি রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন। এবার বেণীর দুইপাশের চুল কিছুটা টেনে নিন যাতে বেণীটা দেখতে সুন্দর ও আকর্ষণীয় লাগে।      

– এবার পেছনের যে চুলগুলো রয়েছে সেগুলো বেণীর দিকে এনে বেণীর সাথে নিয়ে প্রথমে একটি পাতলা রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন। এরপর রাবারের উপর একটি চিকন ফিতা বো করে আটকে নিন। এতে বেণীটা দেখতে কিউট লাগবে। ইউনিভার্সিটি বা স্কুল-কলেজ পড়ুয়া মেয়েদের জন্য এটি একদম পারফেক্ট একটি হেয়ারস্টাইল।  

 

লিখেছেনঃ নাহার

ছবিঃ পিন্টারেস্ট.কম, হেয়াররোমান্স.কম

0 I like it
0 I don't like it

One Comment

  1. hat payer brightness er jonno kisu suggest koro api. ... :)

পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...