মাত্র দুই মিনিটে নিজে নিজেই করে ফেলুন রোজেট পনিটেল - Shajgoj

মাত্র দুই মিনিটে নিজে নিজেই করে ফেলুন রোজেট পনিটেল

eDJdaxp

হাতে সময় খুব কম! কিন্তু এখনো চুলটাই যে বাঁধা হল না। হাতে আছে মাত্র ২ মিনিট এরই মাঝে কি সুন্দর একটি হেয়ার স্টাইল সম্ভব! আজ সাজগোজের টিম আপানার জন্য নিয়ে এলো মাত্র দুই মিনিটে চুলের জন্য পরিপাটি এবং ট্রেন্ডি রোজেট পনিটেল হেয়ার স্টাইল পিক্টোরিয়াল।

যারা আধো খোলা চুল রাখতে পছন্দ করেন তারা খুব সহজে এবং খুব অল্প সময়েই এই রোজেট পনিটেল হেয়ার স্টাইলটি এপ্লাই  করে দেখতে পারেন। নাম শুনে একটু কঠিন মনে হলেও প্রকৃতপক্ষে খুব সহজ এই হেয়ার স্টাইল। রোজেট পনিটেল পাতলা এবং ঘন  দুই ধরনের চুলের জন্যই উপযোগী।

[picture]

আগেই বলে রাখা ভালো, যেকোনো হেয়ার স্টাইলই করতে গেলে সবথেকে গুরুত্বপূর্ণ হলো পরিচ্ছন্ন চুল এবং কন্ডিশনার। চুল ধোয়ার পর কন্ডিশনার এপ্লাই করে নিলে কোনরকম ঝামেলা ছাড়াই আপনি যে কোন হেয়ার স্টাইল খুব সহজেই  করতে পারবেন।

যা যা লাগবে

-হেয়ার ব্রাশ

-চার পাঁচটি ববি পিন

-স্বচ্ছ বা চুলের রং অনুযায়ী দুটি ইলাস্টিক ব্যান্ড (রাবার ব্যান্ড)

-মিডিয়াম হোল্ড হেয়ার স্প্রে

 

প্রথমেই হেয়ার ব্রাশ দিয়ে চুল ভালোভাবে আঁচড়ে নিতে হবে। প্রয়োজনে সব চুলকে দুভাগে ভাগ করে জট ছাড়িয়ে নিতে হবে। এবার আপনার ইচ্ছেমতো মাঝে বা এক পাশে সিঁথি করে নিতে পারেন।  আবার ব্যাক ব্রাশও এই হেয়ার স্টাইলের সাথে বেশ মানিয়ে যাবে।

r8BMCz7

 

ছবিতে দেখে নিশ্চয়ই বুঝতে পেরেছেন! কানের দুপাশ থেকে দুভাগে চুল নিয়ে একসাথে করে ঠিক মাঝে একটি পনিটেল  করে নিতে হবে।

 

 

এবার পনিটেলের শুরু থেকে বেণী করে চুলের আগা থেকে আনুমানিক ১ ইঞ্চি  উপরে এসে বেণী শেষ করে ইলাস্টিক ব্যান্ড দিয়ে বেধে নিতে হবে। মনে রাখতে হবে বেণীটি যেন খুব বেশি টাইট এবং ঢিলা না হয়ে যায়। এবার বেণীর দুপাশ থেকে আস্তে আস্তে  টেনে বেণীটিকে ফুলিয়ে নিতে হবে।

MsxItLE

এই ধাপে বেণীটিকে প্রথমে করা পনি টেলের ইলাস্টিক ব্যান্ডকে কেন্দ্রে রেখে বৃত্তাকারে পেঁচিয়ে নিতে হবে। ছবির মতো করে আস্তে আস্তে পেঁচিয়ে নিন। দেখবেন ভেতরের ইলাস্টিকটি ঢেকে গেছে এবং রোজেটের আকার ধারণ করেছে। এবার বেণীর শেষ অংশটুকু সাবধানে ভেতরের দিকে ঢুকিয়ে একটি ববি পিন দিয়ে আটকে দিন।

WPJf7Dh

 

এবারে চার পাঁচটি ববি পিন দিয়ে রোজেটের উপরি অংশগুলোকে এমনভাবে আটকে নিতে হবে যেন পিনগুলো দেখা না যায়। সবশেষে মিডিয়াম হোল্ড হেয়ার স্প্রে দিয়ে সেট করে নিন।

eDJdaxp

 

ব্যস খুব সহজে  হয়ে গেল আপনার রোজেট পনিটেল হেয়ার স্টাইল। অল্প সময় ব্যয় করে আপনি নিজেই করে নিতে পারেন এই সুন্দর হেয়ার স্টাইলটি। তবে আর দেরি কেন? রোজেট পনিটেল হেয়ার স্টাইলটি এখুনি ট্রাই করে দেখুন।

 

ছবি –  হ্যালোমিসনিকি ডট কম

লিখেছেন – মরিয়ম আখতার

 

 

 

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...