লম্বা চুলের দুটি হেয়ার স্টাইল (ছবি সহ টিউটোরিয়াল) - Shajgoj

লম্বা চুলের দুটি হেয়ার স্টাইল (ছবি সহ টিউটোরিয়াল)

youtube1

ফ্রোজেন মুভিটা দেখেছেন? দেখে থাকলে আপনারাও নিশ্চয়ই আমার মতই ইমপ্রেসড? আর যদি না দেখে থাকেন তবে দেখতে পারেন, অবশ্যই ভালো লাগবে। আচ্ছা, মুভি সাজেসন তো দিলাম, এখন বলি হেয়ার টিউটোরিয়ালে কেন ফ্রোজেন-এর কথা বলে শুরু করলাম। এই মুভিতে আমার মোস্ট ফেভারিট পার্ট হচ্ছে কুইন এলসার হেয়ার স্টাইল। আর আজ আপনাদের জন্য সেটাই থাকছে। তো চলুন দেখে নিই ফ্রোজেন মুভির কুইন এলসার হেয়ার স্টাইল থেকে ইন্সপায়া্রড দুটি অসম্ভব সুন্দর চুলের সাজ-

প্রথম হেয়ার স্টাইলঃ

Capture

০১. প্রথমে খুব ভালো ভাবে আপনার চুল টিজ করে নিন। যদি কোন পার্টিতে যাবার জন্য স্টাইলিং করেন তবে ভলিউমাইজিং মুস ব্যবহার করবেন।

cap1

০২. এবার পুরো চুলকে তিনটি বড় সেকশনে ভাগ করে ফেলুন। চুলের একদম গোঁড়া থেকে ফ্রেঞ্চ বেণী করা শুরু করুন। বেণী করতে করতে বড় বড় সেকশন যোগ করুন।

cap3

০৩. এভাবেই আপনার পুরো চুলে বেণী করে শেষ করুন। এই হেয়ার স্টাইলের জন্য আপনি চুলে যত ভলিউম আনতে পারেন আনবেন। এক্সট্রা ভলিউম আনার জন্য বেণীর সাইড ধরে একটু টেনে বেণীটা ছড়িয়ে নিন।

cap4

০৪. চুলের সামনের দিক থেকে কিছু ছোট চুলের পিস বের করে নিন। ছোট চুলের সেকশন গুলো হালকা কার্ল করে পেছনে বেণীর সাথে পিন দিয়ে সেট করে নিন। ব্যাস, হয়ে গেল আমাদের প্রথম হেয়ার স্টাইল।

cap5

দ্বিতীয় হেয়ার স্টাইলঃ

maxresdefault

০১.  আপনার মাথা একদিকে কাত করে সব চুল একপাশে নিয়ে নিন। এবার টিজ করুন।

h1

০২. এবারে টিজ করা চুলগুলোকে ঠিকভাবে আঁচড়ে সুন্দর করে পেছনে বসিয়ে দিন। জোর প্রয়োগ করবেন না, এতে টিজের ভলিউম নষ্ট হয়ে যাবে।

h2

০৩. চুলের একদম কানের কাছের অংশ থেকে সেকশন নিয়ে টুইস্ট করা শুরু করুন। প্রথম সেকশন টুইস্ট করতে করতেই আরও বড় মাপের দ্বিতীয় সেকশন যোগ করুন।

h3

০৪. আস্তে আস্তে বড় বড় সেকশন যোগ করে টুইস্ট করে একদম অন্য পাশে ঘাড়ের প্রান্তে চলে যান। এবার পুরো চুলের গোছা ছবির মত করে একসাথে টুইস্ট করুন।

h4

০৫. টুইস্টেড চুলের গোছাটা স্পাইরাল করে মাথার পেছনে ববি পিন দিয়ে ভালো ভাবে খোঁপা করে ফেলুন। ব্যাস, হয়ে গেল আপনার দ্বিতীয় ফ্রোজেন ফিল্ম ইন্সপায়ার্ড হেয়ারস্টাইল। এখন আপনার পছন্দের যেকোনো এ্যাকসেসরিজ দিয়ে একে সাজাতে পারেন।

h5

দুটো আপডুই ট্র্যাডিশনাল আউট ফিটের সাথে ভালো মানাবে। তো, একবার নিজে করে দেখুন, কুইন এলসার মতই গরজিয়াস দেখাচ্ছে কিনা আপনাকে?

লিখেছেনঃ তাবাসসুম মুশ্তারী মীম

ছবিঃ পিন্টারেস্ট.কম, ইউটিউব.কম

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...