খুশকি থেকে চিরোদিনের মুক্তির ১০টি উপায় ! - Shajgoj

খুশকি থেকে চিরোদিনের মুক্তির ১০টি উপায় !

dandruff-free-hair

শীতকালে খুশকি কমবেশি সবার কমন সমস্যা। এজন্য অনেকে কালো সোয়েটার বা কালো কোন কিছুই পড়তে পারেন না এই সময়ে। সামান্য খুশকির জন্য কত জায়গায় লজ্জায় পড়তে দেখা যায় মানুষকে। কিন্তু আমরা হয়ত অনেকেই জানিনা সামান্য কিছু ঘরোয়া উপায়ে এই বিরক্তিকর সমস্যা থেকে পেতে পারি চিরোমুক্তি। এরকম ১০টি উপায় তুলে ধরা হল যা আপনাকে দেবে খুশকিমুক্ত ঝলমলে চুল-

১. গোসলের আগে মাথার ত্বকে ভালোভাবে  লেবুর রস মেসেজ করে ৩০মিনিট পর কোন ভালো মাইল্ড শ্যাম্পু দিয়ে ভালোভাবে চুল ধুয়ে ফেলুন।

২. রাতে ঘুমাতে যাওয়ার আগে মাথার ত্বকে অলিভ অয়েল মেসেজ করুন, পরের দিন শ্যাম্পু করে ফেলুন। যদি আগের রাতে তেল দেয়ার সময় না হয় তবে গোসলের ১ঘন্টা আগে তেল ম্যাসেজ করে, শ্যাম্পু করে ফেলুন।

৩. চুলের দৈর্ঘ্য অনুযায়ী ডিমের কুসুম নিয়ে  শুকনো চুলে গোসলের ১ঘন্টা আগে মাথার ত্বকে ম্যাসেজ করে ভালো শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে ফেলুন।

৪. রাতে বেবি অয়েল দিয়ে মাথার ত্বকে ভালভাবে ম্যাসেজ করুন এবং পরের দিন ভালো মানের এ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু দিয়ে মাথা ধুঁয়ে ফেলুন।

৫. বেকিং সোডা মিশিয়ে নিন শ্যাম্পুর সাথে, সেই শ্যাম্পু দিয়ে সপ্তাহে ২-৩দিন মাথা ধুয়ে ফেলুন।

৬. টক দই ও লেবুর রসের মিশ্রণ মাথার চুলে লাগায় রাখুন শ্যাম্পু করার ৩০মিনিট আগে। এতে আপনার চুল যেমন খুশকিমুক্ত হবে সাথে ঝলমলে এবং সিল্কি হবে।

৭. ৯ ভাগ পানিতে, ১ভাগ অ্যাপল সাইডার ভিনেগার মিশিয়ে সেটা দিয়ে মাথা ধুয়ে নিন প্রথমে, তারপর শ্যাম্পু করে ফেলুন।

৮. নিমপাতা সিদ্ধ করে সেই পানি দিয়ে মাথা ধুলে খুশকিমুক্ত থাকবে আপনার চুল।

৯. ১ ভাগ পানি এবং ১ ভাগ অ্যাপল সাইডার ভিনেগার এর মিশ্রণ গোসলের সময় মাথায় ঢালুন। সপ্তাহে ১ বার করুন।

১০.ফার্মাসিতে অ্যাস্পিরিন ট্যাবলেট কিনতে পাওয়া যায়, আপনি চাইলে সেটা ৩টা কিনে গুড়ো করে আপনার দৈনন্দিন শ্যাম্পুর সাথে মিশিয়ে নিন।

এভাবে প্রতিটা উপায় সপ্তাহে ৩দিন মেনে চলুন।  ১০ দিনের মধ্যে ফল পেতে শুরু করবেন। হয়ে উঠবেন খুশকিমুক্ত ঝলমলে চুলের অধিকারী। আর পড়তে পারবেন আপনার পছন্দের যেকোন কালো কাপড়।

লিখেছেন – মেহজাবিন

ছবি- সংগৃহীত: সাজগোজ

4 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...