মেকাপ ক্রিজিং | জেনে রাখুন কয়েকটি সিম্পল টিপস - Shajgoj

মেকাপ ক্রিজিং | জেনে রাখুন কয়েকটি সিম্পল টিপস

how-to-get-rid-of-wrinkles-around-mouth

আজ একটা বিয়ের দাওয়াত আছে। মেকাপ-টা সুন্দরভাবেই করা হয়ে গেছে। কিন্তু কিছুক্ষণ পর খেয়াল করলেন চোখের নিচের দিকটায় ছোট ছোট লাইন দেখা যাচ্ছে। মুখের আশপাশটা কেমন ফেটে ফেটে গেছে। ভাবছেন, এমন কেন হলো? মেকাপ তো সুন্দরভাবেই করেছিলাম। আর তখন তো এমন ছিলো না।আসলে, এটাকে বলে মেকাপ ক্রিজিং। মেকাপ করার কিছুক্ষণের মধ্যেই এমনটা অনেকেরই হয়।  কিন্তু, কিছু টিপস মাথায় রেখে মেকাপ করলে এমন হওয়ার সম্ভবনা অনেকাংশেই থাকে না।

(১) সর্বপ্রথম আমি যে বিষয়টি বলবো, তা হলো সবসময় চেষ্টা করবেন ওয়াটারপ্রুফ মেকাপ প্রোডাক্ট ব্যবহার করতে। বিশেষ করে আপনার ফাউন্ডেশন, কনসিলার, ব্লাশ যেন ওয়াটারপ্রুফ হয়। এতে করে মেকাপ ক্রিজিং হওয়ার চান্স অনেক কম হয়ে যায়।

(২) মেকাপ ক্রিজিং রোধ করতে হলে মেকাপ সুন্দরভাবে অ্যাপ্লাই হওয়া দরকার। ক্লিন ফেইস মেকাপ অ্যাপ্লাই-এর জন্যে আদর্শ। তাই মেকাপ অ্যাপ্লাই এর আগে শিওর হয়ে নিতে হবে যে আপনার ফেইস একদম ক্লিন।

(৩) চোখের নিচে মেকাপ ক্রিজিং হওয়া থেকে রোধ করতে ব্যবহার করতে পারেন আই ক্রিম। এটি আই এড়িয়া হাইড্রেট রাখবে। এবং কনসিলার সুন্দরভাবে বসতে সাহায্য করবে।

(৪) মেকাপ শুরুর আগে কখনোই ময়েশ্চারাইজার এবং প্রাইমার বাদ দেয়া যাবে না। এগুলো অনেকাংশে ক্রিজিং এর হাত থেকে বাঁচায়।

[picture]

(৫) একগাদা ফাউন্ডেশন নিয়ে মুখে ব্লেন্ড করা বন্ধ করুন। আপনার শুধুমাত্র যতটুকু ফাউন্ডেশন দরকার শুধু ততটুকুই ব্যবহার করুন। পুরো মুখে ফাউন্ডেশন লাগানোর কোনোই দরকার নেই। যে সকল এড়িয়াতে আপনার কভারেজ দরকার শুধু সেই সকল এড়িয়াতেই ফাউন্ডেশন লাগান।

(৬) ফাউন্ডেশন, কনসিলার যা-ই লাগান না কেন, খুব থিন লেয়ারে লাগানোই আদর্শ।  ভালো হয়, একটি ভেজা বিউটি স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করা। এতে লেয়ারিং-টা থিন হয়। এক্সট্রা লেয়ারিং কিন্তু মেকাপ ক্রিজিং এর অন্যতম কারণ।

(৭) মেকাপ ক্রিজিং রোধ করার অন্যতম একটা উপায় হলো, ফাউন্ডেশন এবং  কনসিলারের ফর্মুলা যেন লাইটওয়েট হয়।

(৮) মুখের অয়েলিনেস থেকেও কিন্তু মেকাপ ক্রিজিং হয়। তাই ফাউন্ডেশন এবং কনসিলার ব্যবহারের পর একটি ব্লটিং-পেপার নিয়ে মুখে হালকা হালকা করে চেপে নিন। এতে মুখের এক্সট্রা অয়েলটুকু ব্লটিং-পেপারে চলে যাবে।

(৯) মেকাপ বেকিং। হ্যা, মেকাপ বেকিং এর মাধ্যমে মেকাপ ক্রিজিং রোধ করা যায়। মেকাপ বেক করা খুবই সহজ। একটি বিউটি স্পঞ্জে অনেকখানি লুজ পাউডার নিয়ে আপনার চোখের নিচে, স্মাইল লাইনে, লাগিয়ে নিন। ৫ মিনিট রেখে এক্সট্রা পাউডারটুকু একটা ব্রাশের সাহায্যে ঝেড়ে ফেলে দিন।

(১০) সর্বশেষ টিপস যেটি দেবো, তা করতে কিন্তু একদমই ভুলবেন না। একটি মেকাপ সেটিং স্প্রে দিয়ে পুরো ফেস এ স্প্রে করে নিন। এতে আপনার পুরো মেকাপ লক থাকবে এবং ক্রিজিং হবে না।

আসলেই, মেকাপ করার পর যখন দেখেন, ক্রিজিং হয়ে গেছে  তখন মনে হয় পুরো পরিশ্রমই মাটি হলো। এছাড়া দেখতেও কিন্তু বাজে লাগে । যাই হোক, এখন তো জেনেই নিলেন যে কীভাবে মেকাপ ক্রিজ হওয়া রোধ করবেন। তাহলে আর চিন্তা কিসের?

ছবি – পিন্টারেস্ট ডট কম

লিখেছেন – জান্নাতুল মৌ

4 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...