ত্বককে জীবাণুমুক্ত করুন তিনটি উপাদানে - Shajgoj

ত্বককে জীবাণুমুক্ত করুন তিনটি উপাদানে

Close-Up-Dried-Curry-

সুন্দর,কোমল ও মসৃণ ত্বক প্রতিটি মেয়েই চায়। তবে আজকালের এই ব্যস্ততায় পরিপূর্ন জীবনে নিজের যত্ন নেওয়ার জন্য একটুখানি সময় বের করে নেওয়া কঠিন হয়ে উঠেছে।এছাড়াও রাস্তাঘাটের ময়লা ও ধুলোবালি গরম এগুলোর সাথে, প্রতিনিয়ত লড়াই করে ত্বকের কোমলতা ত্বকের সাস্থ্য ধরে রাখাটাও কিন্তু কষ্টসাধ্য হয়ে উঠছে। রুক্ষতা,শুষ্কতা ও ব্রণ যেন হয়ে উঠছে আমাদের চলার সাথী। তবে এখন আর চিন্তা নেই, নিয়ে এলাম ছুটির দিন অথবা অবসরে বাসায় বসে মিনিটের মধ্যেই করে ফেলার মতো খুবই সহজ একটি ফেস প্যাক। যা আপনারা নিজেরাই তৈরী করে নিতে পারবেন একে বারেই আপনাদের হাতের কাছের ঘরোয়া উপাদানগুলো দিয়েই এবং অল্প সময়ের মাঝেই।সহজ এই ফেস প্যাকটি মিনিটের মধ্যেই আমাদের ত্বক কে করে তুলবে পারবে কোমল সাথে জীবাণুমুক্ত এবং ত্বককে পুনরায় সাস্থ্যবান করে তুলতেও  সাহায্য করবে সাথে ধীরে ধীরে মুখের দাগ ও ব্রণ কমাতেও সাহায্য করবে প্যাকটি। তাহলে আর দেরী কেনো! তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক ঘরোয়া উপায়ে তৈরী আজকের এই সহজ DIY ফেস প্যাকটি। 
 

প্রয়োজনীয় উপকরণ:

(১) নিম পাতা (বাটা অথবা গুঁড়া করে নেওয়া)
(২) বেসন ও
(৩) টক দই

[picture]


প্রস্তুত প্রণালী :প্যাকটি তৈরী করার জন্য মাঝারি সাইজের একটি বাটিতে প্রথমে নিম পাতা বাটা বা গুরো করে নিয়ে নিতে হবে। এরপর একে একে করে টক দই ও বেসন দিয়ে নিতে হবে। এবার মিশ্রণটি খুব ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এইতো ব্যস হয়ে গেল প্যাকাটি লাগানোর জন্য প্রস্তুত!  এবার প্যাকটি লাগানোর পালা…
 

প্যাকটি লাগানোর পদ্ধতি: প্যাকটি মুখে লাগানোর জন্য প্রথমে পুরো মুখ ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিতে হবে এবং এই কথাটি আমাদের সবসময়  মনে রাখতে হবে যে যেকোনো ফেস প্যাক লাগানোর আগে পুরো মুখ যেন অবশ্যই ভালোভাবে পরিষ্কার করে নেওয়া হয়। এরপর পরিষ্কার মুখে প্যাকটি  লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করতে হবে। কোনো কথা না বলে। কারণ যেকোনো ফেস প্যাক লাগানো অবস্থায় কথা বলা একদমই উচিত নয়। এরপর ১০ থেকে ১৫ মিনিট হয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ভালোভাবে  ধুয়ে নিতে হবে এবং হালকা করে মুছে নিতে হবে।
 
বাসায় তৈরীকৃত সহজ ছোট ছোট এই প্যাক গুলো পুরোপুরি প্রাকৃতিক উপাদানে তৈরী হওয়ায় এগুলো নিরাপদ হয়ে থাকে এবং চাইলে সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করা যেতে পারে। তৈরীও করা যায় চটজলদি।
 
   প্যাকটির উপকারিতা :
   *টক দই আমাদের মুখের কোমলতা বাড়াতে সাহায্য করে থাকে এবং ত্বক নরম করে তোলে।সাথে মুখের দাগ হালকা করে তুলতেও বেশ সাহায্য করে থাকে।
   *নিম পাতা-এটি এনটিসেপ্টিক হিসেবে কাজ করে থাকে এবং এর ব্যবহার প্রাচীনকাল থেকেই হয়ে আসছে। নিম পাতা জীবাণু নাশক করে এছাড়াও ব্রণ কমাতে খুবই  কার্যকর ভূমিকা পালন করে থাকে।
 
  আশা করছি সহজ এবং সময়সাপেক্ষ এই ফেস প্যাকটি ব্যবহার করে আপনারা উপকৃত হবেন।

ছবি – ব্লগ.হলাকশেফ.কম

লিখেছেন – সুমাইয়া তাসমিয়া

2 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...