ব্যাগে প্রয়োজনীয় জিনিসগুলো গুছিয়ে নিচ্ছেন তো?

ব্যাগে প্রয়োজনীয় জিনিসগুলো গুছিয়ে নিচ্ছেন তো?

1 (35)

আমরা মেয়েরা আমাদের ব্যাগে নানারকম জিনিসপত্র নিয়ে ঘুরি, কিছু প্রয়োজনীয় আবার কিছু অপ্রয়োজনীয়, তাই না? এই ব্যাগেই ক্যারি করতে হয় দরকারি জিনিসগুলো। যখন বাসা থেকে বের হই, তখন তাড়াহুড়োর মধ্যে দেখা যায় অনেক দরকারি জিনিসই ব্যাগে না নিয়েই বের হয়ে পড়ছি। আবার অনেক সময় ব্যাগে অপ্রয়োজনীয় অনেক জিনিস অযথা জায়গা দখল করে রাখে। তখন দেখা যায় প্রয়োজনীয় কিছু নেয়ার মত জায়গা হচ্ছে না! বাসা থেকে বের হওয়ার সময় তাড়াহুড়ো করে ব্যাগে কি নিবো তা নিয়ে তখন না ভেবে যদি আমরা আগেই ব্যাগটা গুছিয়ে রাখি, সেটাই মনে হয় বেটার হয়। তো একনজরে আমরা দেখে নেই যে মেয়েদের ব্যাগে কোন জিনিসগুলো না থাকলেই নয়।

বের হওয়ার আগে ব্যাগে কোন দরকারি জিনিসগুলো গুছিয়ে নিবেন? 

অফিস, ক্লাস বা আউটিং, যেখানেই যান না কেন, ব্যাগ বা ব্যাগপ্যাক বা পার্স ক্যারি করতেই হয়। আর তাতে আপনার প্রয়োজনীয় জিনিসগুলো গুছিয়ে নিতে পারেন সহজেই। আমরা এখন দেখে নেই ব্যাগ গুছানোর সময় কোন জিনিসগুলো আপনার ব্যাগে থাকা উচিত।

১) স্কিন কেয়ার প্রোডাক্ট

স্কিন কেয়ার প্রোডাক্টের মধ্যে তিনটি আইটেম সব সময় ব্যাগে থাকা দরকার। কোন সেই জিনিসগুলো, জানা আছে কি? না জানা থাকলে চলুন জেনে নেই এখনই।

সানস্ক্রিন

বাহিরে বের হলে স্কিন কেয়ার প্রোডাক্টের মধ্যে সবচেয়ে জরুরি আইটেম হল সানস্ক্রিন। তাই সবার প্রথমে ব্যাগে সানস্ক্রিনটা মনে করে রাখতে হবে। বাসা থেকে সানস্ক্রিন দিয়ে বের হলেও ২-৩ ঘণ্টা পর পর রিঅ্যাপ্লাই করতে হয়। তাই সানস্ক্রিন নিতে ভুলবেন না।

ফেইস মিষ্ট

অনেকেরই দেখা যায় বাহিরে বের হওয়ার কিছুক্ষন পরই স্কিন ডিহাইড্রেটেড বা মলিন হয়ে যায়। যাদের স্কিনের অবস্থা একটুতেই এমন হয়, তারা ব্যাগে একটি ফেইস মিষ্ট রাখতে পারেন। এতে করে যখনই স্কিন একটু ডিহাইড্রেটেড লাগবে, তখনই ব্যাগ থেকে ফেইস মিষ্ট বের করে স্প্রে করে নিলে ইনস্ট্যান্ট ফ্রেশনেস ফিল হবে।

ফেইস ওয়াশ

বাহিরে বের হলে অনেক সময় দেখা যায় মুখ খুব ঘেমে যায়, বিশেষ করে গরমের দিনে। গরমের দিনে বের হলে মনে হয় যেন মুখ ধুয়ে নিলেই বোধ হয় একটু শান্তি লাগবে! তাই ব্যাগে স্কিন টাইপ অনুযায়ী একটি ফেইস ওয়াশ রাখা জরুরি। যদি মনে হয়, বড় প্যাকেজিংয়ের ফেইস ওয়াশ ব্যাগে নিয়ে বের হওয়া মুশকিল, তাহলে ছোট সাইজের ফেইস ওয়াশ বা মিনিপ্যাক ব্যাগে ক্যারি করতে পারেন। আর যদি স্কিন বেশি ড্রাই হয়ে থাকে, তাহলে ময়েশ্চারাইজারও সাথে নিতে পারেন।

২) টুকটাক মেকআপ প্রোডাক্ট

মেকআপ পারফেক্টলি সেট রাখার জন্য কিছুক্ষন পর পরই টাচ আপ করা প্রয়োজন। তাছাড়া হুটহাট কোন দাওয়াত বা পার্টিতে যদি যেতে হয়, সেজন্য কিছু বেসিক মেকআপ আইটেম ব্যাগে রাখলে ভালো হয়। টুকটাক মেকআপ প্রোডাক্টস যদি আলাদা করে একটি ছোট ব্যাগে রাখা যায়, তাহলে আরও বেশি অর্গানাইজড থাকে। ঐ ছোট ব্যাগটি আপনি বের হওয়ার সময় জাস্ট বড় ব্যাগে নিয়ে নিলেন। তাহলে আপনার সময় বেঁচে যাবে, আর জিনিসগুলোও গোছানো থাকলো।

তাহলে কী কী আইটেমস ক্যারি করলে ভালো হবে, সেটা জেনে নিন। একটা ফেইস পাউডার, ফাউন্ডেশন, আই লাইনার, মাশকারা, ব্লাশ, লিপস্টিক এই কয়টা জিনিস হলেই কিন্তু বেসিক মেকআপ করা যায়। তাই এগুলো ব্যাগে গুছিয়ে রাখতে পারেন।

৩) ইমার্জেন্সি প্রোডাক্ট

একটা ছোট ব্যাগে ইমার্জেন্সি সময়ের জন্য প্যান্টি, স্যানিটারি ন্যাপকিন, টিস্যু পেপার রাখতে হবে। এই ছোট ব্যাগটিও মেকআপের ছোট ব্যাগের মত করেই বাইরে যাওয়ার ব্যাগে ঢুকিয়ে নিন, তাহলে আপনি টেনশনফ্রি থাকবেন।

৪) হাইজিন প্রোডাক্ট

ব্যাগে এক্সট্রা একটি মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার রাখতে ভুলবেন না। করোনাকালীন সময়ে হাইজিন মেনটেইন করা মাস্ট। বাইরে বের হলে নিজেদের অজান্তেই আমাদের হাত জীবাণুর সংস্পর্শে আসতে পারে। তাই হাত একটু পর পর স্যানিটাইজ করা জরুরি।

৫) অন্যান্য প্রয়োজনীয় জিনিস 

স্কিন কেয়ার প্রোডাক্ট, মেকআপ প্রোডাক্ট, হাইজিন প্রোডাক্ট ছাড়াও অন্যান্য অনেক প্রয়োজনীয় জিনিস রয়েছে, যা ব্যাগে থাকলে সময়ে অসময়ে কাজে লাগে! ধরুন, আপনি পরিপাটিভাবে বাহিরে বের হলেন। কিছু দূর যেতে না যেতেই ঝুম বৃষ্টি শুরু হয়ে গেলো! কি করবেন তখন? ভিজে একদম চুপচুপা হয়ে যাবেন? সুন্দর করে আঁটসাঁট করে বাঁধা চুলগুলো বৃষ্টির পানিতে চুপসে যাবে! আবার ধরুন, খুব কড়া রোদের মধ্যে আপনি বের হলেন। রোদের মধ্যে ঘেমে একাকার! গরমে আপনার মেকআপ নষ্ট হয়ে গেলো। কেমন লাগবে তখন, বলুন তো ? এই ধরনের পরিস্থিতি এড়ানোর জন্য ব্যাগে সবসময় ছাতা রাখা দরকার।

তাহলে বের হওয়ার আগে ব্যাগ আরেকবার চেক করে নিন  

বের হওয়ার আগে টাকা, চাবি, মোবাইল, সানগ্লাস, ছোট পানির বোতল, চিরুনি, হেডফোন, ফোনের চার্জার বা পাওয়ার ব্যাংক যা যা প্রয়োজন সব গুছিয়ে নিন। এই জিনিসগুলো মনে করে ব্যাগে রেখে দিলে আর বের হওয়ার আগে একবার চেক করে নিলে প্রয়োজনের সময় আর বিপদে পড়তে হবে না।

এখন আপনার হয়তো মনে হচ্ছে, এতগুলো জিনিস ব্যাগে কীভাবে নিবো? এত জিনিস ক্যারি করতে ব্যাগ না জানি কত বড় হওয়া লাগবে! একবার গুছিয়েই দেখুন, জিনিসগুলো ছোট ছোট হওয়ার কারনে মিডিয়াম সাইজের ব্যাগে বা ব্যাগপ্যাকে সবগুলো আইটেমের জায়গা হয়ে যাবে। তাই পরের দিন কোথাও যাওয়ার থাকলে মনে করে রাতে বেলায় ব্যাগ গুছিয়ে রেখে দিন। তাহলে পরের দিন আর ঝামেলায় পড়তে হবে না!

আশা করি, এই আর্টিকেলটি আপনাদের জন্য হেল্পফুল ছিল। বাইরে বের হওয়ার আগে কীভাবে প্রয়োজনীয় জিনিসগুলো গুছিয়ে নিতে হবে বা কোন জিনিসগুলো নিলে ভালো হয়, সেটা জানতে পারলেন। তাহলে আর দুশ্চিন্তা নয়, এখন বের হলে হাতের কাছেই পাবেন দরকারি সব জিনিসগুলো! আজ এই পর্যন্তই, ভালো থাকুন, নিরাপদে থাকুন।

ছবি- সাজগোজ

8 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...