লিপস্টিকের অজানা ব্যবহার! – Shajgoj



লিপস্টিকের অজানা ব্যবহার!


ডিসেম্বর ৭, ২০১৭



আমাকে যদি প্রশ্ন করা হয়, কোন প্রসাধনী টি ব্যতীত তুমি অসম্পূর্ণ?

আমি বলবো, লিপস্টিক!

আমি জানি, বহু সংখ্যক মেয়েরও এই একই উত্তর হবে।  প্রায় সবারই পছন্দের প্রসাধনী এই লিপস্টিক। বিভিন্ন রঙ এবং ধরণের লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙাতে সবাই পছন্দ করি। কিন্তু জানেন কি! এই লিপস্টিক দিয়ে ঠোঁটের সাজ ছাড়া আরও অনেক কাজ করা যায়!

(১) ফেইসের দাগ ছোপ লুকানোর জন্যে মেকাপে কালার এখন কারেক্টর বহুল প্রচলিত। কিন্তু আপনার কাছে এই কালার কারেক্টর নেই।  কোনো ব্যাপার না! লিপস্টিক তো আছে।

আপনি যদি ফর্সা হল তাহলে কালার কারেক্টর হিসেবে ব্যবহার করুন পিচ/কোরাল কালারের লিপস্টিক। আর গায়ের রঙ শ্যামলা/চাপা হলে ব্যবহার করুন অরেঞ্জ কালারের লিপস্টিক।  দাগের উপরে লিপস্টিক লাগিয়ে আংগুল দিয়ে ব্লেন্ড করে নিন। এরপর ফাউন্ডেশন /কনসিলার লাগিয়ে নিন।

(২) হেভি বা গর্জিয়াস মেকাপে ক্রিম কন্ট্যুরিং করে নিলে মেকাপ দেখতে সুন্দর লাগে এবং কন্ট্যুরিং ভালোভাবে ফুটে ওঠে। কিন্তু ক্রিম কন্ট্যুরিং এর জন্যে ডার্ক কালারের কনসিলার না থাকলে, আপনার ডার্ক ব্রাউন কালারের লিপস্টিক টাই ব্যবহার করুন। কন্টুরিং এড়িয়া গুলোতে ডার্ক ব্রাউন লিপস্টিক টি লাগিয়ে ব্লেন্ড করে নিন।

(৩) ন্যাচারাল এবং সুন্দর পিংকিশ আভাযুক্ত গাল সবারই পছন্দ। তাই চাইলে কিন্তু আপনার পছন্দের পিংক কালারের লিপস্টিক টি ব্যবহার করতে পারেন ক্রিম ব্লাশ হিসেবে। একটু লিপস্টিক আঙুলে নিয়ে আপনার গালে লাগিয়ে নিন। এবার আঙুল অথবা বিউটি স্পঞ্জের সাহায্যে ব্লেন্ড করে নিন।

(৪) লিপস্টিক কে ব্যবহার করতে পারেন ক্রিম আইশ্যাডো হিসেবে। এক্ষেত্রে লিকুইড লিপস্টিক ভালো কাজে দিবে এবং লং লাস্টিং হবে। পছন্দের কালারের লিকুইড লিপস্টিক নিয়ে চোখের লিডে লাগিয়ে নিন এবং সাথে সাথে ব্লেন্ডি ব্রাশের সাহায্যে ব্লেন্ড করে নিন। ম্যাট বা মেটালিক যেকোনো ধরনের লিপস্টিকই ভালো কাজে দিবে এবং দেখতেও সুন্দর লাগবে।

(৫) অনেক সময় আইশ্যাডো কালার ভালোভাবে ফুটে ওঠার জন্যে আমরা বিভিন্ন কালারের আইশ্যাডো বেইজ ব্যবহার করে থাকি। কিন্তু সবসময় সব ধরনের কালারের আইশ্যাডো বেইজ থাকে না আমাদের কাছে।  তখন লিপস্টিক হতে পারে আপনার বন্ধু। লিপস্টিক নিয়ে চোখে লাগিয়ে নিন এবং হালকা ব্লেন্ড করে নিন।এরপর এর উপরে মেইন আইশ্যাডোটি লাগান।

(৬) আইব্রো আঁকার জন্যে আইব্রো পেন্সিল / পাউডার ফুরিয়ে গেছে? আর কেনাও হয় নি?

সিম্পলি একটা ডার্ক ব্রাউন লিকুইড লিপস্টিক নিন এবং এঞ্জেলড ব্রাশের সাহায্যে ছোট ছোট স্ট্রোকের সাহায্যে আইব্রো এঁকে নিন। ব

(৭) কালারফুল আইলাইনার তো এখন একটা ট্রেন্ড। কিন্তু কালারফুল আইলাইনার নেই?? অথবা কিনব কিনব করে আর কেনা হয়ে ওঠে নি? তাতে কি? ব্যবহার করুন লিকুইড লিপস্টিক। যে কালারের লাইনার চান ওই কালারের লিকুইড লিপস্টিক নিয়ে এঞ্জেলড ব্রাশের সাহায্যে চোখে লাইনিং করে নিন।

এই তো জেনে নিলেন, লিপস্টিকের কিছু অজানা ব্যবহার সম্পর্কে। এখন থেকে আপনার পছন্দের লিপস্টিক দিয়েই করে ফেলতে পারবেন অনেকগুলো কাজ।

ছবি – হেলথঅ্যান্ডবিউটিলিভিং ডট কম

লিখেছেন – জান্নাতুল মৌ