প্রোডাক্ট রিভিউ: ভিট ফেইস ওয়্যাক্স স্ট্রিপস (ইজি জেলওয়্যাক্স)- VEET Face wax strips  (Easy GelwaxTM)


বেশ অনেকদিন আগে জিলেট শেভিং রেজর-এর রিভিউ দিয়েছিলাম, আজকের রিভিউ-ও একটা হেয়ার রিমুভাল প্রোডাক্ট নিয়ে, ভিট ফেসিয়াল ওয়্যাক্স স্ট্রিপস! কিন্তু আজকের প্রোডাক্ট-টা বলতে গেলে একটু শখের বশেই কিনেছিলাম। কারণ ফেসিয়াল স্কিন-এ ওয়্যাক্স করার সাহস আমার একেবারেই হয় নি কোনদিন। ফার্স্ট এই ফেসিয়াল ওয়্যাক্স প্রোডাক্ট-টাই ট্রাই করলাম। গত একমাস ইউজ করে কি বুঝলাম?? বলছি-

 

প্রোডাক্ট ডেসক্রিপশন

ভিট দাবি করে- প্রায় ৪ ইঞ্চি লম্বা এই প্রি-মেইড ওয়্যাক্স স্ট্রিপস আপনার ফেসিয়াল স্কিন-এর জন্য পারফেক্ট! এগুলো খুব প্রিসাইজলি ১.৫ মিলিমিটার লম্বা ফেসিয়াল হেয়ার-এও অ্যাপ্লাই করা যায়, ইজিলি খুব কুইকলি টেনে তুলে ফেলা যায়। হারশ বডি ওয়্যাক্স-এর মতো ফেসিয়াল স্কিন-এ এই ওয়্যাক্স অটো জোরে টান দেয় না, তাই স্কিন-এর বড় মাপের ক্ষতি হবার ভয় থাকে না। ইউজ করা সহজ এমন খুব পরিচ্ছন্ন। ওয়্যাক্স প্রসেজ মেসি হবে না।

ভিট আরও দাবি করে- রেগ্যুলার ব্যবহারে ফেসিয়াল হেয়ার গ্রোথ কমবে।

দাম

১২ টা ওয়্যাক্স স্ট্রিপ-এর এক বক্স-এর দাম পড়বে প্রায় ৬০০ টাকার মতো। সুপারড্রাগ সাইট-এ দেখলাম ইউকে-তে ২০ স্ট্রিপ-এর এক বক্সের দাম পড়ছে প্রায় ১০০০ টাকা। সেলের সময় কয়েকবক্স একত্রে কিনলে দাম কম পড়তে পারে।

কোথায় পাবেন?

আমি অ্যামাজন থেকে প্রিঅর্ডার করেছি, দেশি শপ থেকে কিনি নি। বুটস, সুপারড্রাগ, আলটা যেকোনো সাইট থেকে অর্ডার করতে পারেন।

কিভাবে ইউজ করবেন?

বক্স-এ ১২ টা ওয়্যাক্স স্ট্রিপ আর দুটো পারফেক্ট ফিনিশ ওয়াইপ ছিল। মানে ভিটের রেডি টু ইউজ বডি ওয়্যাক্স-এর মতই সেটআপ। জাস্ট ওয়্যাক্স স্ট্রিপ-এর সাইজ খুব ছোট, ঠোঁটের উপরে, ভ্রুতে ইজিলি ইউজ করা যায় এমন সাইজ।

প্রোডাক্ট-এ কীভাবে ইউজ করতে হবে সেটা খুব ভালোভাবে দেখানো আছে-

স্টেপ ১- একটা ডাবল ওয়্যাক্স স্ট্রিপ নিয়ে জোরে হাতের তালুতে ঘষে গরম করতে বলা হয়েছে।

স্টেপ ২- দুটো স্ট্রিপ টেনে আলাদা করতে হবে।

স্টেপ ৩- টান দিয়ে ধরার জন্য এক্সট্রা ‘ইজি গ্রিপ ট্যাব’ যেখান থেকে তোলা শুরু করবেন তার অপজিট দিকে রেখে স্ট্রিপ ত্বকের উপর বসিয়ে নিন।

স্টেপ ৪- এক টানে তুলে ফেলুন।

স্টেপ ৫- ওয়াইপ দিয়ে এক্সেস ওয়্যাক্স ফেইস থেকে পরিষ্কার করুন।

আমার এক্সপেরিয়েন্স

একনজরে কিভাবে ইউজ করতে বলা আছে আর আমি কীভাবে করে বেটার রেজাল্ট পেয়েছি একটু দেখি?

প্রথমত, আমি হাতের ভেতরে গরম করে ওয়্যাক্স গলাতে পারি নি। এতে ওয়্যাক্স ঠিকভাবে নরম হয় না আর মুখে লেগে যায়।

মোমবাতি বা গরম পানির ভাপে ধরলে খুব ভালোভাবে ওয়াক্স গলে আর মুখে ভালোভাবে লাগানো যায়, তাই এইভাবেই ওয়্যাক্স স্ট্রিপ ইউজ করতে হবে।

দুটো ওয়্যাক্স স্ট্রিপ টান দিয়ে আলাদা করলে এমন দেখবেন। দুটো ওয়্যাক্স স্ট্রিপ-এই আমার ঠোঁটের উপরে আর কপালের এক্সেজ হেয়ার খুব ভালোভাবে ক্লিন হয়ে যায়।

স্ট্রিপ-এর ওয়্যাক্স ঠাণ্ডা হয়ে গেলে আবার গরম পানির ভাপে ধরলেই আবার নরম হয়ে যায় তাই ঠাণ্ডা হলেই যে নতুন একটা স্ট্রিপ খুলতে হবে তা না। অযথা অপচয় হয় না। বেশ প্রিসাইজলি ভ্রূর উপরেও ওয়্যাক্স করা যায়। নিজেরও এক্ষেত্রে একটু সাবধান হতে হবে যদিও।

কিন্তু গালে যদি কারো এক্সেস হেয়ার থাকে সেক্ষেত্রে এটা কেমন কাজ করবে বলা মুশকিল। আমি একবারই ট্রায়াল দেবার জন্য চোয়ালের পাশে আধাইঞ্চি ওয়াক্স করেছিলাম। পরদিন ঐ জায়গায় ব্রেকআউট হয়। তাই আমার অতি সেনসিটিভ একনে প্রন গালের ত্বকে এটা আর লাগাই নি।

স্ট্রিপ বেশ শক্ত, ছিঁড়ে যায় না, আবার বেশ ফ্লেক্সিবল ঘুরিয়ে ফিরিয়ে ইউজ করা যায়, সাইজও ভালো। ছোট ছোট চুল সব পরিষ্কারভাবে উঠে আসে ২-৩ বার পাস করলে। বাট এক পাস-এ সব চুল উঠবে না।

১২ টা ওয়্যাক্স স্ট্রিপ-এ আমার ৩ মাস যাবে। সেই হিসেবে দাম মোটামুটি রিজনেবল। কিন্তু ভেতরে ওয়াইপ আছে দুটো। যা এক্সট্রা ওয়্যাক্স তুলে ফেলতে বেশ ভালো কাজ করে (জানেন হয়তো ওয়্যাক্স সাবান দিয়ে ধোঁয়া যায় না)। দুটো ওয়াইপ শেষ হবার পর আমি অলিভ ওয়েল দিয়ে এক্সট্রা ওয়্যাক্স তুলি। বাট ঠিকভাবে ওয়্যাক্স গলিয়ে নিয়ে ইউজ করলে মুখে এক্সট্রা ওয়্যাক্স লেগে থাকেই না বলতে গেলে।

আমার হেয়ার গ্রোথ নরমাল। প্রতি সপ্তাহে একবার করে মাসে চারবার ওয়্যাক্স করেছি, ঠোঁটের উপরে আর ভ্রূতে হেয়ার গ্রোথ-এর কোন তারতম্য দেখি নি। অবশ্য আমি ওয়্যাক্স করলে আসতে আসতে হেয়ার গ্রোথ কমে এই তত্ত্বে বিশ্বাস করি না। তারপরেও “ওয়্যাক্স করেই লেজার-এর মতো হেয়ার রিডাকশন করে ফেলব”- কেউ যদি এই আশায় থাকেন, তবে হতাশ হবেন বলে আমার ধারণা।

আমার মত নরমাল হেয়ার গ্রোথ-এর কেউ যদি এতো ঝক্কি ঝামেলায়  যেতে না চান তবে ছোট ফেসিয়াল রেজর ইউজ করতে পারেন, একি রেজাল্ট পাবেন, কষ্ট কম হবে। ওয়্যাক্স স্ট্রিপ ইউজ করে আমার এটাকে খুব ম্যানডেটরি মাস্ট হ্যাভ মনে হয় নি। আমি সপ্তাহে দুইবার জাস্ট ১ মিনিট রেজর ইউজ করেও খুব সহজে একই ফল পাই। ঝামেলাও কম হয়।

ছবি- ফেসিয়াল রেজর

ভালো পয়েন্ট-গুলো

  • খুব বেশি হেয়ার গ্রোথ যাদের চিন এন্ড আপারলিপ-এ ,মানে যাদের রেজর ঘন ঘন ইউজ করতে হয়, তারা বেশ ভালো ফল পাবেন।
  • সহজ ব্যবহার, ওয়্যাক্স মুখে লেগে থাকে না।
  • খুব প্রিসাইজলি ভ্রূর আশেপাশের হেয়ার তুলে ফেলা যায়, যা প্লাক/থ্রেড করা থেকে হাজার গুনে পেইনলেস।
  • পার্লারে গিয়ে আপারলিপ, ভ্রূ ক্লিন করার ঝামেলা আর খরচ থেকে বাঁচবেন।

কিছু খারাপ দিক

  • বক্সে যেভাবে ওয়্যাক্স গরম করতে বলা হয়েছে, সেভাবে ওয়্যাক্স গরম করে ইউজ করা অসম্ভব।
  • নরমাল গ্রোথ যাদের তারা খুব ইজিলি ৯০ টাকার রেজর-এও একই রেজাল্ট পাবেন।
  • ওয়্যাক্স গরম করা, আবার তেল দিয়ে ক্লিন করা- এক্ষেত্রে আমার জন্য একটু ঝামেলাই লেগেছে।
  • আমার স্কিন-এ ওয়্যাক্স ফর্মুলা স্যুট করে নি, তাই চাইলেও গালের পিচ ফাজ আমি এই ওয়্যাক্স দিয়ে তুলব না।
  • রেজর-এর পারফরম্যান্স আমার আপারলিপ আর ভ্রূতে এতই ভালো যে আমি আর কখনো এতো টাকা দিয়ে জাস্ট ৩ মাসের ইউজ-এর জন্য হয়তো ফেসিয়াল ওয়্যাক্স স্ট্রিপ কিনবো না।

তাই লাস্ট কথা, আমি এই প্রোডাক্ট-টা আর কিনবো না, প্রোডাক্ট খারাপ তা বলছি না, জাস্ট আমার অল্প ফেসিয়াল হেয়ার কনট্রোল করার জন্য এতো ঝামেলা করার আসলে দরকার নেই। কিন্তু যাদের অনেক এক্সেস হেয়ার, পার্লার-এ আর টাকা খরচ করতে চাচ্ছেন না তারা ট্রাই করতে পারেন। আমার মতামত, এটা একটা ‘চলে’ টাইপ প্রোডাক্ট।

রেটিং

৫/১০। Veet facial wax strip is not for me (ভিট ফেশিয়াল ওয়্যাক্স স্ট্রিপ আমার জন্য নয়)।

 

লিখেছেন- তাবাসসুম মীম

ছবি- মেকআপএন্ডবিউটি.কম