“হুডেড আই”-এর জন্যে আই মেকআপ টিপস – Shajgoj



“হুডেড আই”-এর জন্যে আই মেকআপ টিপস


মে ১০, ২০১৮



“হুডেড আই” শব্দটির সাথে অনেকেই পরিচিত। অনেকেই বলে থাকেন যে চোখে মেকআপ করলে, আইলাইনার লাগালে বোঝা যায় না। এর কারণ হয়ত আপনার হুডেড আই।

এবার আসুন, একটু ভালোভাবে এক্সপ্লেইন করি।

আমাদের চোখের দিকে ভালোভাবে তাকালে, আইব্রো বোনের নিচের দিকে যদি চামড়ার এক্সটা ভাজ থাকে যা আমাদের চোখের ক্রিজ লাইন ঢেকে দেয় এবং এর কারণে চোখের আইলিড যদি অনেক ছোট মনে হয়, তবে আপনার চোখকে হুডেড আই বলা যায়। হুডেড আই যাদের আছে তাদের চোখে মেকআপ ফুটতে চায় না।

তবে, আজকে তাদের জন্যে সুখবর রয়েছে। কারণ, আজ আমি এমন কিছু মেকআপ টিপস শেয়ার করবো, যার ফলে আপনার আই মেকআপ ফুটে উঠবে এবং দেখতেও ভালো লাগবে।

তো চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেই।

১) যারা হুডেড আই-এর অধিকারী,  তারা আই মেকআপ করার সময় প্রথমে হাতের সাহায্যে চোখের ক্রিজ লাইন টা খুঁজে বের করার চেষ্টা করবেন।  এরপর একটা মিডিয়াম ব্রাউন আইশ্যাডো দিয়ে ন্যাচারাল ক্রিজের একটু উপরে লাগিয়ে ব্লেন্ড করে ক্রিজ-টা ডিফাইন করে নিবেন। এতে একটা ফেইক ক্রিজ তৈরী হবে। যার ফলে ক্রিজ লাইনটাও ভালোভাবে ফুটে উঠবে।

২) যখনই আপনি আপনার আইশ্যাডো বা আইলাইনার এপ্লাই করবেন, তখন চোখটা আধা খোলা রেখে কাজগুলো করবেন। এতে করে আপনি আপনার ক্রিজ, আইলিড ইত্যাদি ভালোভাবে বুঝতে পারবেন।

৩) নরমাল আই শেপ-এ আমরা সাধারনত আই মেকআপের মেইন আইশ্যাডো-টি ক্রিজের নিচের দিকে এপ্লাই করি। বাট যাদের হুডেড আই, তারা মেইন আইশ্যাডো-টি আপনার ন্যাচারাল ক্রিজের একটু উপরে লাগাবেন। এতে করে আপনার আইলিড-টা বড় এবং ওপেন মনে হবে।

৪) যাদের হুডেড আই আছে, তারা নরমাল আই মেকআপ, স্মোকি আই মেকআপ ইত্যাদির দিকে না গিয়ে কাট ক্রিজ, হাফ কাট ক্রিজ, হলো আই মেকআপ, স্পটলাইট আই মেকআপ- এই স্টাইল-গুলো ট্রাই করবেন। এগুলো হুডেড আই-তে বেশ ভালো লাগে।

৫) আইলিডে সবসময় চেষ্টা করবেন শিমারী /মেটালিক হালকা কালার যেমন- গোল্ডেন, শ্যাম্পেইন, রোজ গোল্ড, সিলভার ইত্যাদি কালার লাগাতে। এতে করে আইলিড-টা ফুটে উঠে সুন্দর ভাবে এবং বড় মনে হয়।

৬) উইংড আইলাইনার হতে পারে আপনার বেস্ট ফ্রেন্ড। টানা লাইনার লাগানোর ফলে চোখ অনেক বেশী ওপেন মনে হবে। তবে, লাইনিং যেন বেশী মোটা করে করা না হয়। চিকন করে লাইন টানলেই ভালো লাগবে।

৭) অনেক সময় গ্ল্যামারাস মেকআপের সাথে ফেইক আইল্যাশ-তো পড়েই থাকি আমরা। তবে যাদের হুডেড আই তারা বেশী ঘন এবং লম্বা ফেইক আইল্যাশ বাছবেন না যেন। এতে করে আপনার পুরো চোখটাই আইল্যাশে ঢেকে যাবে এবং আই মেকআপ কিছুই বোঝা যাবে না। তাই পাতলা ধরনের ল্যাশ-ই আপনার জন্যে বেস্ট হবে।

‘হুডেড আই’ অনেকের কাছে পেইনের মতই। কারণ আই মেকআপ করলে ফুটে উঠে না। তবে, আজকের টিপসগুলো ফলো করলে আশা করছি প্রবলেম-টা আর থাকবে না।

 

 

লিখেছেন- জান্নাতুল মৌ

ছবি- পিন্টারেস্ট.কম