প্রসাধনী সম্পর্কে, সম্পাদকের পছন্দ, সোয়াচ(swatch)

প্রিয় ১০টি পিংক লিপস্টিক

যে মেয়েটা কোনরকম মেকআপ ই ব্যবহার করে না, সেও কিন্তু একটুখানি লিপস্টিক দিতে ভালোবাসে। আজকে লিখতে বসেছি আমার ফেভারিট ১০টি পিংক লিপস্টিক নিয়ে। এগুলোর টেক্সচার, অ্যাভেইলেবিলিটি, কেমন গায়ের রঙে কিরকম মানানসই হবে এবং সেগুলোর দরদাম নিয়ে। চলুন তাহলে শুরু করা যাক।

(১) MAC Aim For Gorgeous (ম্যাক এইম ফর গর্জিয়াস)

আমাকে পৃথিবীর যত ভালো লিপস্টিকই দেয়া হক না কেন, আমি চোখ বন্ধ করে ম্যাক কেই বেছে নিব। ম্যাক এর লিপস্টিকগুলো আমার ভীষণ ভীষণ পছন্দের। বিশেষ করে রেট্রো ম্যাট সিরিজের বুলেট লিপস্টিকগুলো। আর এইম ফর গর্জিয়াস আমার ভীষণ পছন্দের একটা শেইড। সুন্দর একটা বাবলগাম পিংক কালারের লিপস্টিক এইটা। ফর্সা থেকে উজ্জ্বল শ্যামলা গায়ের রঙ যাদের, সবাইকেই খুব সুন্দর মানিয়ে যাবে। এতা রেট্রো ম্যাট হলেও কিছুটা ক্রিমি টেক্সচারের ফিনিশ দিবে আপনাকে, ঠোঁটটাকে ওভারড্রাই করে ফেলবে না। ম্যাকের বুলেট লিপস্টিকের প্যাকেজিং যেমন হয়, কালো রঙের প্যাকেজিং এ আসে লিপস্টিকটি। বাংলাদেশি টাকায় এর মূল্য ২,০৫০/- টাকা।

 

 

(২) MAC All Fired Up (ম্যাক অল ফায়ারড আপ)

সব গায়ের রঙেই সুন্দর করে ফুটে থাকে এমন একটি চমৎকার ডীপ হট পিংক শেইড হচ্ছে ম্যাক অল ফায়ারড আপ লিপস্টিক টি। এইটাও রেট্রো ম্যাট। এবং এইটাও বুলেট লিপস্টিক। বাংলাদেশি টাকায় এর দাম পড়বে ২,০৫০ টাকা।

 

 

(৩) Anastasia Beverly Hills Sweet Talker (অ্যানাস্টাসিয়া বেভারলি হিলস সুইট টকার )

এইটা একটা খুব সুন্দর পিংক শেইডের লিকুইড ম্যাট লিপস্টিক। লং লাস্টিং এবং লিকুইড ম্যাট হলেও বেশ পিগমেন্টেড। সুন্দর একটা স্মেল আছে এর। বাংলাদেশি টাকায় এর দাম ২,৬০০/- টাকা।

 

(৪) Milani Matte Lip Creme Sweetheart (মিলানি ম্যাট লিপ ক্রিম সুইটহার্ট)

মিলানির ম্যাট আমোর লিপ ক্রিমগুলো অ্যাফোর্ডেবল রেইঞ্জের মধ্যে বেশ চলছে এখন। এর সুইটহার্ট শেইডটা বেশ সুন্দর একটা পিংক শেইডের লিপস্টিক। ফুশিয়া ধাঁচের পিংক কালার এটা। বাংলাদেশি টাকায় এর দাম ১,০০০/- টাকা।

(৫) NYX Soft Matte Lip Cream Ibiza (এন ওয়াই এক্স সফট ম্যাট লিপ ক্রিম ইবিজা)

বাজেট ফ্রেন্ডলি এবং অতিরিক্ত ড্রাই করে ফেলে না এমন লিপস্টিকগুলোর মধ্যে এন ওয়াই এক্স আমার সবচেয়ে পছন্দের। ইবিজা একটা মিষ্টি গোলাপি রঙের শেইড। মূলত ফর্সা থেকে শ্যামলা ধাঁচের গায়ের রঙে ভালো মানিয়ে যায় এটা। লিকুইড ম্যাট হলেও এটা ঠোঁটকে পর্যাপ্ত ময়েশ্চারাইজেশন দেয়। দাম ৭৫০/- টাকা।

(৬) NYX Soft Matte Lip Cream Prague (এন ওয়াই এক্স সফট ম্যাট লিপ ক্রিম প্রাগ)

প্রাগ আমার আরেকটা ভীষণ পছন্দের শেইড। ম্যাজেন্টা ধাঁচের পিংক কালারড লিপস্টিক এটি। এবং অলমোস্ট সব ধরণের গায়ের রঙেই মানিয়ে যাবে এই শেইডটা। দাম ৭৫০/- টাকা। আর এর দারুণ ভ্যানিলা স্মেলটার কথা তো আর নতুন করে বলার কিছু নেই।

(৭) The Balm Sentimental (দা বাম সেন্টিমেন্টাল)

সুন্দর একটা গোলাপির শেইড হলো এটা। একটু ন্যুড ধাঁচের পিংক। সব ধরণের স্কিন টোনের সাথেই মানিয়ে যায়। এটাও লিকুইড ম্যাট, আর সুন্দর ভ্যানিলা স্মেল আছে এতে। তবে এটা ব্যবহারের আগে অবশ্যই আপনাকে হালকা করে লিপবাম ব্যবহার করতে হবে। এর মূল্য ১,৪৫০/- টাকা।

 

(৮) Colorpop Wednesday (কালারপপ ওয়েনেসডে)

কালারপপের কালার রেইঞ্জের কথা কে না জানে! সব রকম গায়ের রঙের জন্যেই কোন না কোন শেইড এতে খুঁজে পাওয়া সম্ভব। বাবলগাম পিংকের একটি শেইড হলো কালারপপ লিকুইড ম্যাটের এই শেইডটি, ওয়েনেসডে। লিপবাম ব্যবহার করে তবেই লিপস্টিক অ্যাপ্লাই করবেন, কারণ কালারপপের ফর্মুলা যে বেশ ড্রাই এটা তো কমবেশি সবাই জানেন নিশ্চয়ই। এর মূল্য ৮৫০/- টাকা।

 

(৯) Colorpop Highball (কালারপপ হাইবল)

মিষ্টি গোলাপি রঙের এই শেইডটা ফর্সা থেকে উজ্জ্বল শ্যামলা রঙের মেয়েদের সুন্দর মানিয়ে যাবে। বাংলাদেশি টাকায় এর দাম পড়বে ৮৫০/-।

 

(১০) Golden Rose Shade 11 (গোল্ডেন রোজ শেইড নাম্বার ইলেভেন) 

গোল্ডেন রোজ ব্র্যান্ডটি আমাদের দেশে বেশ জনপ্রিয় এবং বেশ অ্যাফোর্ডেবল রেইঞ্জের। শেইড নাম্বার ১১ সুন্দর ম্যাজেন্টা ধাঁচের পিংক শেইডের একটি লিপস্টিক। সব রকম গায়ের রঙেই ভীষণ সুন্দর করে মানিয়ে যায় এই শেইডটি। একটু ক্রিমি ফিনিশ দিবে লিপস্টিকটি। যদি ক্রিমি ফিনিশ না রাখতে চান, তাহলে অ্যাপ্লাই করার পর একটু টিস্যু দিয়ে ব্লট করে নিবেন। দাম ৪৬০/- টাকা।

তাহলে আর দেরি না করে আজই আপনার পছন্দের লিপস্টিক-টি কিনে ফেলুন, আর হয়ে উঠুন গর্জিয়াস! এই লিপস্টিক-গুলো এখন বাংলাদেশের বিভিন্ন অনলাইন পেইজ, বড় বড় কসমেটিক্সের দোকানসহ যমুনা ফিউচার পার্ক আর সীমান্ত স্কয়ারে অবস্থিত স্যাফায়ার এ পাওয়া যাচ্ছে। চাইলে বাসায় বসে অনলাইনে ও অর্ডার করে নিতে পারেন।

লিখেছেন –  অর্থিয়া

Comments

comments

Recommended