প্রসাধনী সম্পর্কে, মেকাপ, সম্পাদকের পছন্দ

আমার প্রিয় ১০টি আইলাইনার

কোন মেকআপ আইটেমটা ব্যবহার না করে বাসা থেকে বের হওয়া হয় না?

আমি জানি অধিকাংশ মেয়েই উত্তর দিবেন – লিপস্টিক আর আইলাইনার।

আইলাইনার পছন্দ করেন না, এমন মেয়ে কিন্তু খুব কমই আছেন। যারা মেকআপ করতে পারেন না, বা ইচ্ছে হয় না, তারাও কিন্তু একটুখানি আইলাইনার ছাড়া বাসা থেকে বের হন না। আর সুন্দর নিখুঁত করে উইংড আইলাইনার কিন্তু লিকুইড বা জেল আইলাইনার দিয়েই দেয়া সম্ভব। আর দেখতেও সুন্দর লাগে কারণে ওগুলোর কালার ইনটেন্সিটি বেশি। আজকে আমার ও ফেভারিট সাজগোজের জিনিস এই আইলাইনার নিয়েই লিখতে বসেছি। আজকে আমি আপনাদেরকে এ পর্যন্ত আমার ব্যবহার করা সবচেয়ে ফেভারিট কিছু আইলাইনারের নাম, ধরণ আর সেই সাথে মূল্য সম্পর্কে জানানোর চেষ্টা করবো। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

(১) ববি ব্রাউন লং ওয়্যার জেল আইলাইনার (Bobby Brown Long Wear Gel Eye Liner)

যদি আপনার বাজেট বেশি হয়, এবং আপনি বেস্ট কোয়ালিটির জেল আইলাইনার কিনতে চান, তাহলে অবশ্যই ববি ব্রাউন কিনুন। এটা ভীষণ পিগমেন্টেটেড, amazing deep black shade, আর লং ওয়্যার তো বটেই। এর সাথে অবশ্য কোন আইলাইনার ব্রাশ দেয়া থাকে না, আলাদা কিনে নিতে হবে। বাংলাদেশি টাকায় এর দাম পড়বে ৩,২০০/- টাকা।

(২) ইংলট জেল আইলাইনার (Inglot AMC Eye Liner Gel 77)

ববি ব্রাউনের পর যদি ফেভারিটের কথা বলতে হয়, তাহলে বলতে হবে ইংলটের জেল আইলাইনারের কথা। এটাও খুব সুন্দর ডীপ ব্ল্যাক ফিনিশিং দিবে আপনাকে। এর সাথেও অবশ্য কোন আইলাইনার ব্রাশ দেয়া থাকে না, আলাদা কিনে নিতে হবে। বাংলাদেশি টাকায় এর দাম পড়বে ২,১৫০/- টাকা।

(৩) ইংলট লিকুইড আইলাইনার (Inglot Liquid Liner)

যারা জেল আইলাইনারে অভ্যস্ত নন তাদের জন্য আছে ইংলটের লিকুইড আইলাইনার। ইনফ্যাক্ট আমি এ মুহূর্তে আমি এটাই ব্যবহার করছি। পারফেক্ট উইংড আইলাইনার লুকের জন্য এটা বেস্ট। বাংলাদেশি টাকায় এর দাম পড়বে ১,৯০০/- টাকা।

(৪) ম্যাক জেল আইলাইনার (MAC Blacktrack Fluidline Eyeliner Gel)

ম্যাক এর প্রোডাক্টগুলো যে বিশ্বনন্দিত তা তো সবাই ই জানে। ম্যাক এর এই জেল আইলাইনারটিও তার ব্যতিক্রম নয়। বাংলাদেশি টাকায় এর মূল্য ২,১০০/- টাকা।

(৫) লরিয়াল আইলাইনার (Loreal Control Tip Liquid Eye Liner)

বাজেটের ভিতরে লরিয়ালের এই লিকুইড আইলাইনারটাও খুব ভালো। লং লাস্টিং এবং এর পিগমেন্টেশন ও ভালো। বাংলাদেশি টাকায় এর মূল্য ১,২০০/- টাকা।

(৬) রেভ্লন আইলাইনার (Revlon Skinny Liquid Liner)

যারা চিকন করে আইলাইনার দিতে ভালোবাসেন, তাদের জন্য রেভলনের এই আইলাইনারটি একদম পারফেক্ট। বাংলাদেশি টাকায় এর মূল্য ১,১৫০/- টাকা।

(৭) ই এল এফ ক্রিম আইলাইনার (Elf Cream Eye Liner)

ক্রিম আইলাইনারের মধ্যে বেশ বাজেট ফ্রেন্ডলি ই এল এফ এর এই আইলাইনারটি। বেশ ডীপ ইনটেন্স ব্ল্যাক ফিনিশ দেয় এই আইলাইনারটি। এবং এর সাথে আপনি একটি জেল লাইনার অ্যাপ্লিকেটর ব্রাশ ও পাবেন। দাম ৭৫০/- টাকা।

(৮) স্লীক আইলাইনার (Sleek Dip It Eye Liner)

একদমই বাজেটের ভিতরে স্লীকের এই আইলাইনারটিও বেশ ভালো। এর মূল্য ৬৫০/- টাকা।

(৯) গোল্ডেন রোজ আইলাইনার (Golden Rose Eye Liner)

আমাদের দেশে এখন গোল্ডেন রোজ বেশ পরিচিত একটি নাম। এই ব্র্যান্ডের আইলাইনারের মূল্য ৩২৫/- টাকা।

(১০) ফ্লোরমার আইলাইনার (Flormar Eye Liner)

আমাদের দেশে ফ্লোরমারের প্রোডাক্ট বেশ অ্যাভেইলেবল। ফ্লোরমারের লিকুইড আইলাইনারটিও বেশ ভালো। এর দাম ৪৪০/- টাকা।

তো জানিয়ে দিলাম আমার পছন্দের ১০টি আইলাইনার সম্পর্কে। এগুলো সবই ডীপ ব্ল্যাক শেইডের। একজোড়া মোহনীয় চোখ কিন্তু আইলাইনারই দিতে পারে আপনাকে।

Stay Beautiful, Stay Gorgeous.

লিখেছেন – ফারহানা প্রীতি

Comments

comments

Recommended