প্রসাধনী সম্পর্কে, মেকাপ, সম্পাদকের পছন্দ

প্রতিদিনের সাজগোজের এসেনশিয়াল প্রোডাক্ট: গার্নিয়ার বিবি ক্রিম

ফাউন্ডেশন ব্যবহার করতে বিরক্ত লাগে? প্রতিদিন সকালে বাইরে বের হবার তাড়া থাকে? একটু পলিশড লুক চান, কিন্তু সময় এবং ধৈর্যের অভাব? সহজ সমাধান হলো – বিবি ক্রিম! হ্যা, বিবি ক্রিম, এবং একদমই বাজেটের মধ্যেই! আজকে যে প্রোডাক্ট নিয়ে রিভিউ লিখতে বসেছি, সেটা আমি গত তিন বছর ধরে ব্যবহার করছি। সেটা হচ্ছে গার্নিয়ার বিবি ক্রিম। এবং আমার বলতে কোন দ্বিধা নেই যে আমি দীপিকা পাড়ুকোনের অ্যাডভার্টাইজমেন্ট-টা দেখার পর খুব মুগ্ধ হয়েই কিনেছিলাম। এবং এখনো ব্যবহার করছি। বিবি ক্রিমের অর্থ হচ্ছে বিউটি বেনেফিট ক্রিম।  এটা এক ধরণের টিন্টেড ময়েশ্চারাইজার যা ত্বকের অসামঞ্জস্যতাকে দূর করে, স্কিন টোন-কে ইভেন করে, হালকা থেকে মাঝারি কাভারেজ দেয়, স্কিনকে ময়েশ্চারাইজ করে, কিছুটা SPF থাকে বলে কিছুটা সানস্ক্রিনের কাজ করে, কিছুটা প্রাইমারের কাজও করে। সোজা কথায় এইটা একটা মাল্টিটাস্কিং ক্রিম যা প্রতিদিন ব্যবহার করার জন্য খুব ভালো একটা অপশন।

প্যাকেজিং
গোল্ডেন বিজ রঙের প্লাস্টিক টিউবে আসে এই বিবি ক্রিমটি। এতে আছে এসপিএফ ২৪ এবং ইউভিএ আর ইউভিবি প্রোটেকশন। আরও আছে ভিটামিন সি, আমন্ড এক্সট্রাক্ট এবং প্রয়োজনীয় মিনারেলস যা ইনস্ট্যান্ট স্কিন ব্রাইটেনিং এর পাশাপাশি স্কিনকে ভেতর থেকে উজ্জ্বল করে তুলতে সাহায্য করে। এটা একটা পারফেক্ট হালকা টিন্টেড ময়েশ্চারাইজার, যা ৮ ঘণ্টা পর্যন্ত আপনার স্কিনকে ময়েশ্চারাইজড করে রাখতে পারবে বলে এর প্যাকেজিং এ লেখা আছে।

কনসিস্টেন্সি এবং টেক্সচার
এই বিবি ক্রিমটি খুব বেশি ঘন টেক্সচারের নয়, বেশ লাইট আর runny, যে কারণে স্কিনে খুব সহজেই মিশে যায়, patchy লুকটা দেয় না।

কীভাবে ব্যবহার করি?
আমি হাতের তালুতে একটা ছোট কয়েন সাইজ পরিমাণ বিবি ক্রিম নিয়ে পুরো মুখে আর গলায় ভালোভাবে লাগিয়ে নিতে পারি। তারপর আমি একটা ভেজা বিউটি ব্লেন্ডার দিয়ে চেপে চেপে একটু সেট করে নেই, তবে এটা না করলেও চলে। তারপর একটুখানি কম্প্যাক্ট, কাজল আর লিপস্টিক! ব্যস, I am ready for the day!

যা যা ভালো লেগেছে-

  • প্রোডাক্টটির প্যাকেজিং, আমি অনায়াসেই আমার ব্যাগে এটা সব জায়গায় ক্যারি করতে পারি। ট্র্যাভেল ফ্রেন্ডলি।
  • সহজলভ্যতা, এই বিবি ক্রিমটি দেশের প্রায় সব বড় বড় কসমেটিক্সের দোকানসহ সুপারশপগুলোতেও সহজেই পাওয়া যায়।
  • প্রোডাক্টের কনসিস্টেন্সিটা আমার খুব ভালো লেগেছে, কারণ একটু ঘনত্ব বেশি হলে দেখা যায় স্কিনে বিবি ক্রিম ঠিক মতো বসে না, ভেসে ভেসে থাকে, অ্যাবসর্ব হয় না ভালোভাবে। এইটা বেশ হালকা এবং runny টেক্সচার হওয়ায় আমার স্কিনে খুব সহজেই মিশে যায় এবং ভারী লাগে না।
  • এর হালকা মিষ্টি গন্ধটাও আমার ভালো লাগে।
  • প্রতিদিন ব্যবহারের জন্য এটা খুবই ভালো একটা অপশন।
  • ভিটামিন সি থাকায় আমার স্কিনের dullness কমাতেও সাহায্য করে।
  • আমার স্কিন অয়েলি, এই বিবি ক্রিম ব্যবহার করলে আমার আলাদা করে ময়েশ্চারাইজার ব্যবহারের প্রয়োজন হয় না। কারণ এটা টিন্টেড ময়েশ্চারাইজার।

মূল্য, প্রাপ্তিস্থান এবং রেটিং
এর দাম? ৩০ গ্রামের প্যাকেজিং এর মূল্য মাত্র ২২৫/- টাকা! আমাদের দেশে যেসব বিবি ক্রিম পাওয়া যায় সেগুলোর কোয়ালিটি এবং মূল্য যাচাই বাছাই করলে সে হিসেবে আমার কাছে অবশ্যই এই বিবি ক্রিমটি ভালো কোয়ালিটির ভিতরে বাজেট ফ্রেন্ডলি মনে হয়েছে। আর আমি যেহেতু প্রতিদিন ব্যবহার করি, আমার মোটামুটি এক মাসের বেশিই চলে যায়।

আমার জন্য গার্নিয়ার বিবি ক্রিম অবশ্যই একটি পয়সা উসুল পণ্য! গত তিন বছর ধরে আমি সবসময় ব্যবহারের জন্য এটা কিনছি, এবং আবার ও কিনবো। ইউনিভার্সিটি পড়ুয়া এবং চাকরিজীবী মেয়েদের জন্য ভীষণ ভালো অপশন এটি। একদম হালকা, ন্যাচারাল আর ফ্রেশ একটা নো মেকআপ লুকের জন্য একদম পারফেক্ট। আর বাজেট ফ্রেন্ডলি তো বটেই!

Take Care.

লিখেছেন – অর্থিয়া

Comments

comments

Recommended