মেকাপ, সম্পাদকের পছন্দ, সৌন্দর্য পরামর্শ

ঈদ স্পেশাল মেকাপ লুক: কমপ্লিট আই মেকাপ (পর্ব ২)

গত পর্বে কীভাবে ঈদের দিন/রাতের জন্যে বেইজ মেকাপ করবেন, তা শেয়ার করেছিলাম। এখন আই মেকাপ আর লিপস্টিক এর পালা তাই তো? আজকে যে আই মেকাপ-টি করেছি এটি ঈদের দুপুর/রাতের দাওয়াতে করতে পারবেন। তবে আমি আইশ্যাডোর জন্যে যে কালারগুলো ব্যবহার করেছি আপনাদের সেই কালারগুলোই ব্যবহার করতে হবে এমনটা মোটেও না। আপনারা চাইলে আপনাদের ড্রেসের সাথে ম্যাচ করেও কালার সিলেক্ট করতে পারবেন। তবে, এই আই মেকাপ  হোয়াইট, ইয়োলো, ব্লু, গ্রিন, পার্পল ড্রেসের সাথে বেশ মানিয়ে যাবে। আচ্ছা চলুন তবে আই মেকাপ এবং লিপস্টিকের পার্টটাও দেখিয়ে দেই।

(১) আই মেকাপ শুরুর আগে প্রথমে আমরা আইব্রোগুলো এঁকে নিবো। আমি একটি কফি কালারের আইব্রো পেন্সিলের সাহায্যে ছোট ছোট স্ট্রোকের মাধ্যমে আইব্রো এঁকে নিয়েছি এবং একটি স্পুলির সাহায্যে ব্লেন্ড করে নিয়েছি।

(২) আইব্রোগুলো এঁকে নেওয়ার পর আইব্রো-কে  ডিফাইন দেখাতে আমি একটি ছোট ব্রাশে একটু কনসিলার নিয়ে আইব্রোর চারপাশে লাগিয়ে নিয়ে ব্লেন্ড করে নিয়েছি।

(৩) আই মেকাপের শুরুতেই চোখে একটি আইশ্যাডো বেইজ অথবা থিক কোনো কনসিলার লাগিয়ে নিন। আমি এখানে একটি কনসিলার লাগিয়ে নিয়েছি। আইশ্যাডো বেইজ/কনসিলারটি আঙুল অথবা ব্রাশের সাহায্যে ব্লেন্ড করে নিয়ে একটি ফেস পাউডার দিয়ে সেট করে নিন। এতে আইশ্যাডো লং লাস্টিং হবে এবং ক্রিজ করবে না।

(৪) এবার আইশ্যাডো লাগানোর পালা। প্রথমে আমি একটি ব্লেন্ডিং ব্রাশে ম্যাট ওয়ার্ম ব্রাউন কালারের আইশ্যাডো নিয়ে চোখের ক্রিজ এরিয়াতে ভালোভাবে ব্লেন্ড করে নিয়েছি।

(৫) এরপর একটি ম্যাট রেড এবং চকলেট কালারের আইশ্যাডো একসাথে মিক্স করে নিয়ে এটি ছোট ব্লেন্ডিং ব্রাশের সাহায্যে চোখের ক্রিজে লাগিয়ে ব্লেন্ড করে নিয়েছি। এই আইশ্যাডো ২ টি আমার ক্রিজকে ডিফাইন করতে সাহায্যে করবে।

(৬) একটি ম্যাট নেভি ব্লু আইশ্যাডো একটা ছোট ব্রাশে নিয়ে এটি চোখের ইনার কর্ণার এবং আউটার কর্ণারে লাগিয়ে নিচ্ছি। আইলিডের মাঝের অংশ আমি খালি রেখেছি অন্যান্য আইশ্যাডোর জন্যে। নেভি ব্লু আইশ্যাডোটি লাগানোর পরে আগের ব্লেন্ডিং ব্রাশটি দিয়ে ক্রিজের আইশ্যাডো গুলোর সাথে ভালো করে ব্লেন্ড করে দিবেন যাতে আইশ্যাডো-গুলো দেখতে ওয়েল ব্লেন্ডেড লাগে।

(৭) এখন একটি লাইট ব্লু কালারের শিমারী আইশ্যাডো নিয়ে আমি মাঝে যে খালি জায়গা রেখেছিলার তার দুইপাশে লাগিয়ে নিয়েছি। এবারও কিন্তু মাঝে একটু জায়গা খালি থাকবে, অন্য একটি আইশ্যাডোর জন্যে।

(৮) একটি শিমারী প্যারট গ্রিন কালারের আইশ্যাডো আংগুলে নিয়ে সেটি আইলিডের মাঝের খালি জায়গাতে আমি লাগিয়ে নিয়েছি।এবার কিন্তু সব গুলো আইশ্যাডো ভালোমতো ব্লেন্ড করে নিবেন।

(৯) এবার চোখের লোয়ার ল্যাশ লাইনের পালা। এখানে আমি একটি পার্পল কালারের আইশ্যাডো একটি ছোট ব্রাশে নিয়ে ব্লেন্ড করে নিয়েছি এবং আমার চোখের ইনার কর্ণার এবং আইব্রো বোন-গুলো একটি রোজগোল্ড শিমারী আইশ্যাডো দিয়ে হাইলাইট করে নিয়েছি।

(১০) এবার লাস্ট পার্ট। চোখে চিকন করে আইলাইনার এবং কয়েক কোট মাশকারা লাগিয়ে নিয়েছি। এই পর্যায়ে চাইলে ফলস আইল্যাশ পরে নিতে পারেন।

ব্যস, আপনার আইমেকাপ কমপ্লিট।

লিপস্টিক

ঈদের দিন/ রাতের জন্যে যেকোনো ভালো ব্রান্ডের ম্যাট লিকুইড লিপস্টিক লাগিয়ে নিন। কারন, ঈদের দিনের জন্যে আমরা একটা লং লাস্টিং লিপস্টিকই চাইব, তাই না? আর লিকুইড লিপস্টিক-গুলো লং লাস্টিং হয়।

আইমেকাপ এবং লিপস্টিকের জন্যে আমি যে সকল প্রোডাক্ট ব্যবহার করেছি :

  1. Jackelin eyebrow pencil, shade – Coffee.
  2. L.A. girl HD pro concealer. shade – pure beige.
  3. Rimmel stay matte powder.
  4. BH cosmetics 88 color eyeshadow palette.
  5. Maybelline master ink liquid eyeliner.
  6. Golden rose Mascara.
  7. Colorpop ultra matte liquid lipstick, shade – Bumble

লিখেছেন – জান্নাতুল মৌ

 

 

Comments

comments

Recommended