মেকাপ, সৌন্দর্য পরামর্শ

মেকাপ ছাড়াও লাগুক আকর্ষনীয়

সকাল ৯ টায় জেরিনের অফিস । অলরেডি ৮:১০ বেজে গেছে । আজ ঘুম থেকে উঠতে অনেকটা দেরিই হয়ে গেলো । যেহেতু অফিসে যেতে হবে, তাই একটু ফিটফাট হয়েই যেতে হবে । কিন্তু সময় কই??

এরকমই আমাদের প্রায় সবারই অফিস, ক্লাস ইত্যাদি থাকে । আর প্রতিদিন একটু ফিটফাট হয়ে এবং একটু মেকাপ নিয়েই যেতে হয় । কিন্তু তাড়াহুড়োর সময়!

তখন কি মেকাপ নেওয়ার সময় থাকে?

এছাড়াও অনেক সময় হালকা মেকাপ নিতেও ইচ্ছা করে না ।   তাই আজ জানাবো কিছু ট্রিকস, যার মাধ্যমে মেকাপ ছাড়াও আপনাকে লাগবে আকর্ষনীয় । চলুন জেনে নিই।

১. প্রথম যে ধাপটা ফলো করতে হবে তা হলো, দাঁত ভালোমতো ব্রাশ করে নিন এবং ব্রাশ করার সময় ঠোঁটেও ব্রাশ দিয়ে ঘষে নিন । এতে ঠোঁটের মরা চামড়া উঠে যাবে । এতে ঠোঁটে লিপস্টিক না লাগালেও ঠোঁট জোড়া খুব একটা খারাপ লাগবে না দেখতে ।

২. সকাল বেলা তো মুখ ফেইসওয়াশ দিয়ে ক্লিন করতেই হয় । তবে এরপরে আর একটা স্টেপ ফলো করতে পারেন । তা হলো স্ক্রাবিং । স্ক্রাবিং এর ফলে স্কিনের মরা চামড়া দূর হবে এবং স্কিন সফট এবং স্মুদ মনে হবে ।

৩. এবার চোখের ফোলা এবং ক্লান্ত ভাব দূর করতে লাগিয়ে নিন একটা আই ক্রিম । রিং ফিংগারের সাহায্যে হালকা ম্যাসাজ করে চোখের নিচে এবং আশেপাশে আই ক্রিম লাগিয়ে নিন ।

৪. এবার আপনার পছন্দের সানস্ক্রিন এবং ময়েশ্চারাইজার লাগিয়ে নিন । যাদের অয়েলি স্কিন তারা মুখে হালকা পাউডার বুলিয়ে নিতে পারেন । এতে চেহারার ফ্রেশনেস অনেকক্ষন ধরে বজায় থাকবে ।

৫. আপনার আইব্রো-গুলোকে একটা স্পুলির সাহায্যে উপরের দিকে ব্রাশ করে নিন । যাতে এগুলো দেখতে পলিশড লাগে ।

৬. যদি আপনি মাশকারা লাগাতে না চান , তবুও আইল্যাশ কার্ল করে নিতে ভুলবেন না যেন । একটা আইল্যাশ কার্লার দিয়ে আইল্যাশ-গুলো কার্ল করে নিন । এতে আপনার চোখ ওপেন মনে হবে ।

৭. এবার হাতে সামান্য কোকোনাট অয়েল নিয়ে ফেস এর হাই পয়েন্ট-গুলো  যেমন- চিক বোন, নাকের উপরের হাড়, কপালে, থুতনিতে আঙুলের সাহায্যে লাগিয়ে নিন । এতে ফেস এ একটা এক্সট্রা ন্যাচারাল গ্লো তৈরি হবে । তবে, যাদের স্কিন প্রচুর অয়েলি তাদের এই স্টেপ ফলো করার কোনো দরকার নেই ।

৮. সবশেষে আপনার ঠোঁটে অল্প একটু লিপবাম লাগিয়ে নিতে পারেন। ব্যস ! আপনি রেডি ।

এই তো জেনে নিলেন কীভাবে চটজলদি মেকাপ ছাড়াও আকর্ষনীয় লুক পেতে পারবেন।  আশা করছি, এখন আর হাতে সময় না থাকলেও মেকাপ নিয়ে আর ভাবতে হবে না ।

ছবি – স্টাইলক্রেজ ডট কম
লিখেছেন – জান্নাতুল মৌ

Comments

comments

Recommended