প্রসাধনী সম্পর্কে, মেকাপ, সম্পাদকের পছন্দ

জেনে নিন, সাশ্রয়ী মূল্যে ল’রিয়েল’র দারুণ ৩ টি ফাউন্ডেশন সম্পর্কে খুঁটিনাটি

ফাউন্ডেশন বেইজ মেকাপে ফাউন্ডেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা অংশ।তাই, ফাউন্ডেশন নিয়ে সবার প্রশ্নেরও শেষ নেই। সাজগোজে সবসময়ই প্রশ্ন পাওয়া যায় যে, কোন স্কিনে কোন ফাউন্ডেশন ভালো হবে? কম দামের মধ্যে ভালো ফাউন্ডেশন কোনটা? কোন ফাউন্ডেশন লং লাস্টিং হবে?

প্রয়োজন এবং ভালো লাগা থেকেই মেকাপ করা এবং এর সম্পর্কে খুঁটিনাটি বিষয়গুলো আমলে রাখার চেষ্টা করি। তাই ঠিক করেছি আজ আমি আপনাদের একই ব্রান্ডের ৩ টা ফাউন্ডেশন নিয়ে কথা বলবো। আর এর মাধ্যমেই আপনারা আপনাদের অনেক প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। আর এই ফাউন্ডেশনগুলো দামের তুলনায় মানে অনেক বেশী ভালো। আর ব্রান্ডটাও অনেকের কাছে খুব পরিচিত। এটা হলো “ল’রিয়েল “। ল’রিয়েল এর যে ৩ টা ফাউন্ডেশন সম্পর্কেই আজ ডিটেইলস বলব সেগুলো হল – ল’রিয়েল ইনফ্যালিবল ম্যাট ফাউন্ডেশন, ল’রিয়েল ট্রু ম্যাচ ফাউন্ডেশন এবং ল’রিয়েল ল্যুমি ম্যাজিক ফাউন্ডেশন। তো চলুন আর কথা না বাড়িয়ে এদের ডিটেইলস সম্পর্কে জেনে নিই।

(১) ল’রিয়েল ইনফ্যালিবল প্রো ম্যাট ফাউন্ডেশন L’Oréal Infallible 24HR Foundation )

এই ফাউন্ডেশনটি সম্পর্কে অনেকেই জানেন। কারণ বর্তমানে এটি বেশ জনপ্রিয় একটি ফাউন্ডেশন। ল’রিয়েল ইনফ্যালিবল ফাউন্ডেশনটি একটি প্লাস্টিক টিউবে আসে। এতে ৩৫ এম. এল প্রোডাক্ট থাকে। এটি ম্যাট ফাউন্ডেশন হলেও মূলত এটা সেমি ম্যাট ফিনিশ দেয়। আমার কাছে এটাই বেশি ভালো লাগে। কারণ সেমি ম্যাট ফিনিশ স্কিনে অনেক বেশী ন্যাচারাল লাগে। এই ফাউন্ডেশনটি স্কিনে অনেক বেশী লাইটওয়েট এবং কমফোর্টেবল লাগে।

লাস্টিং পাওয়ার

আমি যতগুলো ড্রাগস্টোরের ফাউন্ডেশন ব্যবহার করেছি, তার মধ্যে এই ফাউন্ডেশনটিই অনেক বেশী লাস্টিং করে। এমনকি বাংলাদেশের মতো গরম আবহাওয়াতেও এটি অনেক ভালো লাস্টিং করে। এর লাস্টিং পাওয়ার ২৪ ঘন্টার মতো।এই ফাউন্ডেশনটি মিডিয়াম টু ফুল কভারেজ দেয়। এটি ব্লেন্ড করাও খুব ইজি।

শেড রেঞ্জ

এর অনেকগুলো শেড রয়েছে।তাই স্কিন শেড অনুযায়ী চুজ করা সহজ হবে।

14719805_1829244157319367_8158797060338876416_n

কোন ধরণের ত্বকের জন্য উপযোগী?

আপনার স্কিন যদি কম্বিনেশন /অয়েলি হয়ে থাকে তবে এটি আপনার জন্যে একটি বেস্ট ফাউন্ডেশন হবে।

দাম : ১৫০০ টাকা।

(২) ল’রিয়েল ট্রু ম্যাচ ফাউন্ডেশন L’Oréal True Match Foundation )

আমি যখন থেকে মেকাপ করা শুরু করেছি, তখন থেকেই ল’রিয়েল ট্রু ম্যাচ ফাউন্ডেশনটির অনেক গুণগান শুনেছি।এই ফাউন্ডেশনটি একটি কাঁচের বোতলে আসে। এটি সুপার ব্লেন্ডেবল এবং স্কিনে একটি ন্যাচারাল ফিনিশ দেয়। এর সবথেকে ভালো দিক হলো, এটি সব ধরনের স্কিনের জন্যে পারফেক্ট। এই ফাউন্ডেশনটি অয়েল এবং ফ্রেগরেন্স ফ্রি।

shade selector

শেড রেঞ্জ এর শেড রেঞ্জ বেশ লম্বা। আপনার স্কিন শেড অনুযায়ী ম্যাচ করা খুবই ইজি হবে। অনেকেই শেড নিয়ে ঝামেলায় পড়ে। তবে ল’রিয়েল ট্রু ম্যাচ ফাউন্ডেশন এ শেড নিয়ে ঝামেলা হওয়ার চান্স খুবই কম। এর আর একটা ভালো দিক হলো, এতে এস.পি.এফ ১৭ আছে, যা আপনাকে সান প্রটেকশনও দিবে। কভারেজ এবার আসি, কভারেজ এ। এই ফাউন্ডেশনটি আপনাকে লাইট টু মিডিয়াম কভারেজ দিবে যা প্রতিদিন এবং বিশেষ করে দিনের বেলার মেকাপের জন্যে বেশী পারফেক্ট।

কোন ধরণের ত্বকের জন্য উপযোগী?

সব ধরণের ত্বকের অধিকারীরাই এই ফাউন্ডেশনটি ব্যবহার করতে পারবেন।f6dbf528d390ded2f17ed0fd1ad7292bদাম : ১৩৭৫ টাকা।

(৩) ল’রিয়েল ট্রু ম্যাচ ল্যুমি ফাউন্ডেশন  L’Oréal True Match Lumi)

অনেকেই প্রশ্ন করে থাকে, আপু ড্রাই স্কিনের জন্যে কোন ফাউন্ডেশন ভালো হবে?? তাদের জন্যেই ল’রিয়েল ল্যুমি ম্যাজিক ফাউন্ডেশনটি। ল’রিয়েল ল্যুমি ম্যাজিক ফাউন্ডেশনটি একটি হেভি গ্লাস প্যাকেজিং এ আসে এবং এতে খুবই সুন্দর রোজ গোল্ড কালারের পাম্প রয়েছে। এটি এই ফাউন্ডেশন এর খুব ভালো একটি দিক।  পাম্পটির সাহায্যে ফাউন্ডেশন সহজেই বের করা যায়।

কোন ধরণের ত্বকের জন্য উপযোগী?

প্রথমেই বলেছি, এটি ড্রাই স্কিনের জন্যে ভালো একটা ফাউন্ডেশন। এটি ডিউয়ি/গ্লোয়ি ফিনিশ দেয়। এটার টেক্সচার লিকুইড টাইপ। শেড রেঞ্জ এবার আসি শেড রেঞ্জ এ। এই ফাউন্ডেশনটির শেড রেঞ্জ মোটামুটি ভালোই বলা যায়।এতে ৬ টি শেড রয়েছে। এই ফাউন্ডেশনটি মিডিয়াম কভারেজ দেয়।loreal-true-match-foundation-4

লাস্টিংপাওয়ার

এর লাস্টিং পাওয়ার ৫-৭ ঘন্টা। ড্রাই স্কিনের জন্যে এই ফাউন্ডেশনটি ভালো হলেও, আপনার যদি নরমাল স্কিন হবে তবেও এই ফাউন্ডেশনটি আপনি ব্যবহার করতে পারবেন।

loreal true match reseña

দাম : ১৮০০ টাকা।

এই তো জেনে নিলেন, ল’রিয়েল এর খুবই জনপ্রিয় ৩ টি ফাউন্ডেশন সম্পর্কে। আশা করছি, এখন আপনি নিজেই নির্বাচন করতে পারবেন যে, কোন ফাউন্ডেশনটি আপনার দরকার।

কোথায় পাবেন? এদের নিজস্ব ওয়েবসাইটে অর্ডার করলে পেতে পারেন। আর দেশে যমুনা ফিউচার পার্কের Sapphire এ আসলেই পেয়ে যাবেন। তাছাড়া  অনলাইন অর্ডার করে দেশের যেকোনো প্রান্তে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি  পারেন। অনলাইনে অর্ডার করতে এখানে ক্লিক করুন

ছবি – পিন্টারেস্ট ডট কম, গ্লোঅফগ্রেস ডট কম

লিখেছেন – জান্নাতুল মৌ

Recommended


Comments

comments

Leave a Comment

*