হাল ফ্যাশন

চলতি ফ্যাশনঃ ব্যাগ ও ওড়না

সাজগোজ করা চাই যুগের সাথে সাথে তাল মিলিয়ে। আর যেহেতু ব্যাগ ও ওড়না মেয়েদের ফ্যাশনের অন্যতম অংশ জুড়ে রয়েছে তাই এগুলো নির্বাচনে হেলা-ফেলা করা চলবে না।

ব্যাগের সাজ

bags

পোশাকের সাথে মানানসই  এমন ব্যাগ নিয়েই বাইরে যান। ফ্যাশন সময়ের সাথে সাথে বদলায়, কিন্তু ঘুরেফিরে আবার নতুন রূপে এসে হাজির হয়। যেমন চলতি ফ্যাশনের সাথে তাল মিলিয়ে এখন চলছে ছোট হাতলের মাঝারি আকারের ব্যাগ। এটি দেখতে যেমন ফ্যাশনেবল, ব্যবহারেও তেমনি সুবিধাজনক। ব্যাগ গুলো ছোট দেখালেও এর ভিতরে বেশ জায়গা রয়েছে।

একদম ছোট ব্যাগ হলেও এখন আর হয় না। কারন এখন ফ্যাশন আর শুধু পার্টি পর্যন্ত সীমাবদ্ধ নয়। এখন ফ্যাশন চলে সব জায়গায়- ঘরে, বাইরে, অফিসে, কলেজে এবং শপিংমলে। তাই ব্যাগে শুধু মোবাইল নিলেই চলে না। ব্যাগে রাখতে হয় নানান কিছু যেমন- মোবাইল, চাবির রিং, টাকা, কিছু সাজগোজের জিনিস, কিছু প্রয়োজনীয় কাগজ-পত্র ইত্যাদিসহ আরও কিছু ছোট খাটো জিনিস। তাই একেবারে ছোট্ট ব্যাগ না নিয়ে একটু বড় আকারের ব্যাগ নিয়েই বের হোন।

 সাদা, কাল, সবুজ, হলুদ, বেগুনি, নীল, ধুসর আরও নানা রঙের ডিজাইন করা এই সব ব্যাগের সামনেও রয়েছে নানা রঙের ফ্যাশনেবল ফুল।হয়ে থাকে এই ব্যাগ গুলো। আর তাই এগুলো মেয়েদের বিশেষ পছন্দ।সব ধরনের ড্রেসের সাথেও  মানায়, যেমনঃ শারী, কামিজ, শার্ট, টপ্স, জিন্স এমনকি স্কার্টের সাথেও।
যারা চাকুরি করেন তারা অফিসেও নিয়ে যেতে পারেন এই  ব্যাগগুলো  কারন এই ব্যাগের ভিতরে জায়গা অনেক বেশি, ফলে অনেক কিছুই রাখা যায়। আর ব্যাগ গুলো বেশ মজবুতও । হাতল ছোট হওয়ায় হাতেই রাখা যায়। কলেজে বা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারাও হাল-ফ্যাশনের সাথে তাল মিলিয়ে এই ব্যাগ ব্যবহার করছে। বিভিন্ন অনুষ্ঠানে সালোয়ার-কামিজের সাথেও নিতে পারেন ব্যাগগুলো এতে কোন সমস্যা নাই। তবে রাতের পার্টিতে লাল, নীল পাথরের একটু জমকালো ব্যাগ নিলেই বাশি ভাল লাগে।

ওড়নার সাজ

orna
আপনার সাজগোজ ও পোশাকের সাথে ওড়নাও হতে হবে মানানসই। শুধু সালোয়ার-কামিজের সাথে মিলিয়েই যে ওড়না ব্যবহার করতে হবে তার কোন মানে নেই। মনে রাখবেন ওড়নার উপরেও আপনার ব্যক্তিত্ব, স্টাইল এবং স্মার্টনেস নির্ভর করে। এমনকি ওড়নাই হয়ত আপানার ব্যক্তিত্বে ভিন্নমাত্রা যোগ করতে পারে। তাই ওড়না ব্যবহারের দিকেও একটু দৃষ্টি রাখুন।

বদলে গেছে পুরাতন ধারনা।এখন সালোয়ার-কামিজের সাথে ওড়না না মিলিয়ে, বরং ওড়নার সাথে মিলিয়ে অনেকেই তৈরি করছেন নিজ নিজ পছন্দসই সালোয়ার-কামিজ! আমাদের বাঙালী মেয়েদের ওড়নাত ব্যবহার করতেই হয়। তবে বেশী গাড় রঙের ওড়না পরবেন না। এতে আপনার মুখের সাজ এবং ত্বকের উজ্জ্বলতা ম্রীয়মাণ  হয়ে যেতে পারে । এখনকার ওড়নায় কারুকাজ অনেক বেশি থাকে। তাই কোন সমস্যা না থাকলে ওড়নার ভাজ খুলে ব্যবহার করতে পারেন। এতে আপনার পুরো পোশাকের একটা  সুন্দর ভাব ফুটে উঠবে।

লিখেছেনঃ মেরী

Recommended


Comments

comments

2 Comments

Leave a Comment

*